Breaking News

বিনা হাতে ড্রাইভিং করে জনপ্রিয় হলেন মহিলা! নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ঘটনা।

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীতে এমন অনেক মানুষ রয়েছে যারা বিভিন্ন শারী-রিক প্রতি-বন্ধকতা সত্ত্বেও নিজেদের জীবনকে সফ-লতার শী-র্ষে নিয়ে গিয়েছেন।সব জায়গাতেই নিজের সম্পূর্ণ মনের জোর এবং আ-ত্মবিশ্বাসকে সম্বল করে এই ব্যাক্তিরা জীবনে এগিয়েছেন। সম্প্রতি আমাদের সামনে এরকম এমন একটি ঘটনা সামনে এসেছে যা জানতে পারলে আপনিও অবাক হবেন। সাধারণত গাড়ি চালাতে গেলে মানবদেহে অত্যা-বশ্যক হাত এবং পা।

কিন্তু সম্প্রতি এক মহিলা দুটি হাত ছাড়াই ড্রাইভিং করে খুব সহজেই ভাই-রাল হয়ে উঠেছেন। আপনার মনে প্রশ্ন আসতেই পারে হাত ছাড়া কিভাবে ড্রাইভিং করেন তিনি!তাহলে আসুন আমাদের এই প্রতিবেদনের থেকে বিস্তারিত জেনে নেওয়া যাক। প্রসঙ্গত 28 বছর বয়সী এই মহিলা কের-লের বাসিন্দা। তার প্রকৃত নাম জিলোমল মেরিয়িট টমাস। কেরলে অবস্থিত কারিমানুর গ্রামে বসবাস করেন তিনি। ছোট থেকেই এই মেয়েটির ড্রাইভিং এর প্রতি আলাদাভাবে আক-র্ষণ ছিল।বড় হওয়ার সাথে তা ধীরে ধীরে বাড়তে থাকে।

কিন্তু জিলো-মোলের ক্ষেত্রে ড্রাইভিং এর জন্য সবথেকে বড় বা-ধা ছিল তার দুটি হাত। কারণ জন্মের পর থেকেই তার দুটি হাত ছিল না। তিনি তার পা এবং হাটু উভয়ের সাহায্যে গাড়ি চালান। প্রথমদিকে নিজের সন্তানের গাড়ি চালানোর ব্যা-পারে অত্যন্ত উ-দ্বিগ্ন ছিলেন তার বাবা-মা। তার কারণ হাত ছাড়া গাড়ি চালালে যেকোনো মুহূর্তে বিপ-দের সম্মু-খীন হতে পারেন তিনি।

কিন্তু কোনমতে বাবা মাকে বুঝিয়ে প্রথমবার গাড়ি কেনেন জিলো-মল। এরপর ধীরে ধীরে গাড়ি চালানোর ক্ষেত্রে তাঁর দক্ষতা প্রকাশ পায়।প-ঙ্গু শিশুদের কোন ভবিষ্যৎ নেই এবং যারা প্রতি-বন্ধী তারা কখনও সমাজে এগিয়ে উঠতে পারেননা এই ধারণাকে সম্পূর্ণ ভুল প্রমাণিত করে দিয়েছেন এই মহিলা।

2018 সালে এই মহিলা জিলো-মল একটি কাস্টম তৈরি মারুতি সেলেরিও কিনেছিলেন। এরপর নিজের দক্ষতার সাথে সেই বছরেই লাইসেন্স অর্জন করেন তিনি।পরবর্তীতে জনপ্রিয়তা ছড়িয়ে যাওয়ার পর তার গাড়ি চালানোর একটি ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়। যা দেখে অভিভূত হয়ে পড়েছিলেন নেট নাগরিকরা।

এমনকি এই ভিডিওটি এতটাই ভাইরাল হয়েছিল যে তা মাহিন্দ্রা গ্রুপের চেয়ার-ম্যান আনন্দ মাহিন্দ্রার কাছে পৌঁছে যায়। ভিডিওটি দেখার পর এই মহিলার অত্যন্ত প্রশংসা করেছিলেন তিনি। আমরা আশা করবো ঠিক এভাবেই যেন সব প্রতিব-ন্ধকতাকে জয় করে জীবনে সাফল্য লাভ করতে পারেন জিলোমল।

Check Also

হে’রে গেলেন তারকা প্রার্থী সায়ন্তিকা, হেরে গিয়ে কেঁ’দে চোখ ভা’সালেন অভিনেত্রী , তু’মু-ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ২০২১ এর হা-ই-ভো-ল্টেজ বিধানসভা ভোটের ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়ে গেছে এবং ক্ষ-ম-তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *