Breaking News

বাড়িতেই এই বিশেষ গো’প’ন এই পদ্ধতিতে ‘সয়াবিন’ রান্না করলে তার স্বাদ হয় দারুণ, রইলো ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন:- আমাদের মধ্যে অনেকেই ভোজন রসিক হয় । অর্থাৎ তাদের খাবার অত্যন্ত প্রিয় হয় । রাস্তাঘাটে যেকোনো জায়গায় বেরোলে যে জিনিসটি তারা ভুলে না সেটি হলে খাবার । এই সেই সমস্ত খাবার বা ভোজন রসিক মানুষদের জন্য একটি সুসংবাদ । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি এমন এক ধরনের রেসিপি আপনাদের সামনে নিয়ে এসেছি যা অন্যান্য বাকি সমস্ত রান্নার স্বাদ কে টেক্কা দেবে । আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমি এই মুহূর্তে কোন খাবার রান্নার কথা বলতে চলেছি? জানাবো আপনাদের বিস্তারিত ।

ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বাড়ির খাবারের পরিবেশন করতে পারেন মিলবে অনেকখানি প্রশংসা । সময় খুব কম লাগে তার পাশাপাশি খুব অল্প ব্যয় করা সম্ভব । তাই এরপর থেকে জলখাবার জনিত বা দুপুরের কোন স-মস্যা থাকলে এটি আপনি বাড়িতে তৈরি করে পরিবেশন করতে পারেন অনায়াসে ।

মাত্র ১০০ গ্রাম সয়াবিনের সাথে দুটি ডিমের সহযোগে তৈরি করে নিতে পারেন এই সুস্বাদু খাবার টি হার মানাবে মাংস রান্না কেউ. । উপকরণ হিসেবে লাগবে ১০০ গ্রাম সোয়াবিন কিছু কাঁচা লঙ্কা পেঁয়াজ আদা রসুন সামান্য পরিমাণ কনফ্লাওয়ার পাউডার বা ময়দা ।

প্রথমে গরম জলে ১০০গ্রাম সোয়াবিন ভালো রকম ভাবে সে-দ্ধ করে নেব এবং তার মধ্য দিয়ে দেবো কিছু পরিমাণ নুন । এরপর সেটিকে ঠান্ডা জলের মধ্যে কিছুক্ষণ ভিজিয়ে রাখব তারপর অন্য একটি পাত্রে সেশন গুলি থেকে জল নিয়ে অন্য একটি পাত্রে তুলে রাখবো । এরপর সেই সোয়াবিন এর মধ্যে দুটি ডিম ফাটানো অবস্থায় দিয়ে দেব এবং তার মধ্যে দিয়ে দেবো কিছু পরিমাণ লঙ্কাগুঁ-ড়ো এবং কিছুটা পরিমাণ কনফ্লাওয়ার পাউডার বা ময়দা । এমতাবস্থায় হাত দিয়ে ভালো রকম ভাবে মিশিয়ে সমস্ত উপকরণ গু-লি কে।

এরপর করে গরম তেল দেব এবং তার মধ্যে দেব কিছুটা পরিমাণ কালোজিরা একটা শুকনো লঙ্কা এবং আলু । এমতাবস্থায় মিশনগুলোকে ভালো রকম ভাবে ভেবে নেবো এবং তার মধ্যে যোগ করে দেবো আগে থেকে আদা রসুন পেঁয়াজ এর ঘন একটি মিশ্রণ যোগ করে দেবো । কিছুটা পরিমাণ হলুদ লঙ্কাগুঁড়ো এবং নুন এমতাবস্থায় ভালো মতন ভাবে উপকরণগু-লি নাড়তে থাকবো এবং শেষে যোগ করে দেবো আগে থেকে ভেজে রাখা সোয়াবিন গুলিকে । বেশ কিছুক্ষণ নাড়াচাড়া করার পর তৈরি হয়ে যাবে এই রেসিপিটি ।

Check Also

হে’রে গেলেন তারকা প্রার্থী সায়ন্তিকা, হেরে গিয়ে কেঁ’দে চোখ ভা’সালেন অভিনেত্রী , তু’মু-ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ২০২১ এর হা-ই-ভো-ল্টেজ বিধানসভা ভোটের ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়ে গেছে এবং ক্ষ-ম-তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *