Breaking News

দেশলাই ও আঠা দিয়ে উঁচু ঢিপি বানিয়ে তাতে আ-গু’ন লা-গি’য়ে দিলেন যুবতী, তু-মু’ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা আমাদের দৈনন্দিন জীবনে শিক্ষা গ্রহণের জন্য যাবতীয় কাজকর্ম করে থাকি । তার পাশাপাশি প্রতিনিয়ত বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে থাকি । এবং কখনো কখনো সেই পরীক্ষা থেকে এমন কিছু ফল বের হয় যা আমাদেরকে অবাক করে তোলেব। অজানা সেই সমস্ত তথ্য গু-লো যখন আমরা জানতে পারি তখন আমাদের জ্ঞানের সঞ্চার ও প্রসার অনেকখানি বেড়ে যায় । এই ঘটনা ঠিক সেরকম।

খবরে কাগজ বা সংবাদমাধ্যমে বিজ্ঞানের অগ্রগতির কথা আমরা জানতে পারি ।তাইতো মহাকাশে পাঠানো হয় যে সমস্ত র-কেট বা মহাকাশযান সেই সমস্ত সম্পর্কে যাবতীয় তথ্য এবং চিত্র আমরা জানতে পারি বর্তমানে এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। কিন্তু কিভাবে সেগু-লি কাজ করে এমন ভাবেই বা এত উপরে গিয়ে তাদের চিত্র তুলে ধরতে পারে সেই সমস্যা স্যাটেলাইট বা রকেট গু-লি সেগু-লি জানতে আগ্রহ প্রকাশ করে থাকি আমরা অনেকেই ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে বলাবাহুল্য ইউটিউবে সেরকম একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখানো হয়েছে যে কিভাবে একটি মহাকাশযান কাজ করে অর্থাৎ তার মধ্যে ঠিকই প্রক্রিয়া বা পদ্ধতি অবলম্বন করলে সেই মহাকাশযানটি এত উপরে গিয়েও তার নিজস্ব কাজ করে আসতে পারে সেটি তুলে ধরা হয়েছে । তবে এটি শুধুমাত্র একটি পরীক্ষা এবং এই পরীক্ষাটি তারা বাড়ির বাগানে মধ্যেই করেছে ।কাজেই এই পরীক্ষা শুধুমাত্র ধারণা প্রদান করার জন্যই করা হয়েছে ।

প্রথমে বেশ কয়েকটি বলাবাহুল্য বেশ কয়েক হাজার দেশলাই কাঠি তারা জোগাড় করেছিল এবং সেগু-লিকে একটি নির্দিষ্ট ছকে সাজিয়ে রেখে ছিলো সেটি কীভাবে সাজিয়েছিল সেটি ভিডিও দেখলে বুঝতে পারবেন ।এরপর এক ব্যক্তি সেই দেশলাই কাঠি প্রথম প্রান্তে আ-গুন ধরিয়ে দেয় । প্রসঙ্গত উল্লেখ্য সেই ছাঁচ বা ডিজাইনের মধ্যে এমন একটি জায়গা ছিল যেখানে অত্যা-ধিক পরিমাণে বারুদ ভরা ছিল ।

এরপর যখন সেই ব্য-ক্তি দেশলাই কাঠি তে আ-গুন ধরিয়ে দেয় তখন সে আগুন ধীরে ধীরে পৌঁছে থাকে সেই বারু-দের কাছে ।এবং যখন আ-গুন বারুদের কাছে পৌঁছাল তখন যেটি ঘটলো তা দেখে অবাক প্র-ত্যেকে । হঠাৎ করে একটা বড় বিস্ফো-রণ ঘটল এবং সেই বিস্ফো-রণের ফলে সেই ছাঁচ বা ডিজা-ইন উপরের দিকে উঠে যেতে শুরু করল । দ্রুত-গতিতে উপরে উঠে যাওয়ার ফলে অনেক দূর উঠতে পেরেছিল এবং পরবর্তী ক্ষেত্রে মাটিতে পড়ে যায় সেটি ।

ঠিক এই রকম ভাবেই এই নীতিতে কাজ করে মহাকাশযানগু-লো সেটি বোঝানোর চেষ্টা করেছে ওই ইউটিউব চ্যানেলের কর্তৃপক্ষ রা । ইতিমধ্যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে সর্বত্র ।এসেছে প্রচুর মন্তব্য ।তার পাশাপাশি এই ধরনের শিক্ষামূলক ভিডিও পাওয়ার অপেক্ষায় সেই চ্যানেলের দর্শকরা ।

Check Also

হে’রে গেলেন তারকা প্রার্থী সায়ন্তিকা, হেরে গিয়ে কেঁ’দে চোখ ভা’সালেন অভিনেত্রী , তু’মু-ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ২০২১ এর হা-ই-ভো-ল্টেজ বিধানসভা ভোটের ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়ে গেছে এবং ক্ষ-ম-তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *