Breaking News

বাড়িতেই দারুন এই সহজ পদ্ধতিতে এইভাবে ডিমের তরকারি রান্না করলে তার স্বাদ হয় দুর্দান্ত, রইলো পদ্ধতি ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের মধ্যে অনেকেই ভোজন রসিক হয় । অর্থাৎ তাদের খাবার অত্যন্ত প্রিয় হয় । রাস্তাঘাটে যেকোনো জায়গায় বেরোলে যে জিনিসটি তারা ভুলে না সেটি হলে খাবার । এই সেই সমস্ত খাবার বা ভোজন রসিক মানুষদের জন্য একটি সুসংবাদ । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি এমন এক ধরনের রেসিপি আপনাদের সামনে নিয়ে এসেছি যা অন্যান্য বাকি সমস্ত রান্নার স্বাদ কে টে-ক্কা দে-বে । আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমি এই মুহূর্তে কোন খাবার রান্নার কথা বলতে চলেছি? জানাবো আপনাদের বিস্তারিত ।

ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বাড়ির খাবারের পরিবেশন করতে পারেন মিলবে অনেকখানি প্রশংসা । সময় খুব কম লাগে তার পাশাপাশি খুব অল্প ব্যয় করা সম্ভব । তাই এরপর থেকে খাবার জনিত কোন সমস্যা থাকলে এটি আপনি বাড়িতে তৈরি করে পরিবেশন করতে পারেন অনায়াসে । এই মুহূর্তে আমি ডিমের তরকারি কথা বলতে চলেছি। আমাদের মধ্যে অনেকেই হয়তো ডিমের তরকারি রান্না করতে পারেন খুব সুন্দর ভাবে ।

তবে এই রেসিপিটি একবার চেষ্টা করে দেখুন বাড়িতে। কারণ এর আগে আপনি এই রেসিপিতে ডিম রান্না করেননি । প্রথমে কড়াইয়ে মধ্যে কিছুটা পরিমাণ তেল দিন এবং তার মধ্যে দিয়ে দিন কিছুটা পরিমাণ তেজপাতা ও এলাচ । এরপর তার মধ্যে দিয়ে দিন এক বাটি পেঁয়াজ কু-চি । তারপর যোগ করুন এক চামচ লঙ্কাগুঁড়ো জিড়ে গুড়ো গুড়ো এবং পরিমাণ মতন নুন ও কাঁচালঙ্কা এবং আদা রসুন বাটা সমস্ত উপকরণ গু-লি কে ভাল করে ভে-জে নিন।

এরপর তার মধ্যে দিয়ে দিন প্রায় এক বাটি জল এবং জল দেওয়ার পর তার মধ্যে দিয়ে দিন চারটে ডিম । কিন্তু মাথায় রাখবেন ডিমগু-লি ফা-টানো অবস্থায় দিতে হবে । অর্থাৎ ডিম গু-লি একটি পাত্রে ফাটিয়ে রেখে তারপর ধীরে সুস্থে তার মধ্যে ফেলে দিতে হবে । যাতে ডিমের হলুদ অংশটি কোন কারণে ফেটে না যায় । এই মত অবস্থায় ১০-১৫ মিনিট রেখে দেওয়ার পর আলতো ভাবে তুলে নিল এই তৈরি হয়েছে অভিনব পদ্ধতিতে এই ডিমের তরকারি ।

Check Also

হে’রে গেলেন তারকা প্রার্থী সায়ন্তিকা, হেরে গিয়ে কেঁ’দে চোখ ভা’সালেন অভিনেত্রী , তু’মু-ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ২০২১ এর হা-ই-ভো-ল্টেজ বিধানসভা ভোটের ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়ে গেছে এবং ক্ষ-ম-তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *