Breaking News

মানবিকতার নজির সৃষ্টি করে ৭ মাসের অন্তঃ-সত্ত্বা অবস্থাতেই করোনা রোগীদের দেখভাল করছেন মহিলা চিকিৎসক!

নিজস্ব প্রতিবেদন: গর্ভাব-স্থার শেষ তি-ন মাস একজন মায়ের জন্য অত্যন্ত সংবে-দনশীল হয়।এই সময় যেভাবে হোক নিজের এবং সন্তানের যত্ন নেওয়া মায়েদের প্রধান কর্তব্য।কারণ একটু অমনো-যোগীতার ফলে চূড়ান্ত শারী-রিক স-মস্যা দেখা দিতে পারে গর্ভ-বতী মায়ের শরীরে। কিন্তু করোনা পরিস্থিতি আমাদের সমাজে বহুল পরিমাণে পরিবর্তন নিয়ে এসেছে।

বিশেষত চলতি বছরে করোনা ভাই-রাস এর দ্বিতীয় ঢেউ দেশে প্রবেশ করার পর থেকেই অকাল মৃ-ত্যু ঘটতে দেখা যাচ্ছে।ইতিমধ্যেই মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, ছত্রিশগড় সহ দেশের বেশ কয়েকটি রাজ্যের অ-বস্থা শোচনীয় পর্যায়ে উপস্থিত হয়েছে। চিকিৎসকদের হাজার চেষ্টার পরেও অনেক ক্ষেত্রে রোগীদের বাঁচানো যাচ্ছে না।যদিও দেশ-জুড়ে টিকা উৎসব চলছে কিন্তু সেই ভ্যাকসিন বিদেশী প্রজাতির ভাইরাসের উপর বর্তমানে একেবারেই কার্যকরী নয় বলতে গেলে। তার কারণ টিকা নেওয়ার পরেও বহু সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আ-ক্রান্ত হয়েছেন।

বিশেষজ্ঞদের দাবি অনুযায়ী করোনাভাইরাসের বিদেশি স্ট্রেন গু-লির উপর ভ্যাকসিন কার্য-কর নয় বলেই এমন ঘটনা ঘটছে। ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি রাজ্য লকডাউন এর পথে হেঁ-টেছে। কিন্তু তাতেও সম-স্যার সমা-ধান হচ্ছে না।অক্সিজেন এবং রোগীদের জন্য বিছানার সংখ্যায় ঘা-টতি দেখা দেওয়ার কারণে হাসপাতালের বাইরেই ঘন্টার পর ঘন্টা দিন কাটা-চ্ছেন অনেকে।

এমনকি অনেক জায়গাতে দীর্ঘদিন চিকিৎসা করার পরে ভাইরাসে আক্রান্ত হওয়া চিকিৎসকেরাও সঠিক সুবিধা পাচ্ছেন না। কিন্তু তা সত্ত্বেও এই পরিস্থিতিতে ৭ মাসের অন্তঃ-সত্ত্বা অবস্থায় রোগীদের চিকিৎসা করে ন-জির গড়লেন এক মহিলা।প্রসঙ্গত একজন চিকিৎসকের কর্তব্যকে অন্তঃ-সত্ত্বা থাকা অবস্থাতেও ছেড়ে আসতে পারেননি এই মহিলা।

উল্লেখ্য বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় একটি ভাইরাল ছবি ঘোরা-ঘুরি করছে। যেখানে দেখা যাচ্ছে পিপিই কিট পরা একজন মহিলা চিকিৎসক দাঁড়িয়ে ছবিটি তুলেছেন।তার বে-বি বা-ম্প দেখে বোঝা যাচ্ছে নিঃ-সন্দেহে গ-র্ভাব-স্থার শেষ পর্যায়ে রয়েছেন তিনি।জানা গিয়েছে এই অবস্থাতেও নিয়মিত হাসপাতালের রোগীদের চিকিৎসা চালা-চ্ছেন এই মহিলা।

ইতিমধ্যেই নেট দুনিয়ায় এই ঘটনাটি বহুল পরিমাণে ভাইরাল হয়ে গিয়েছে।এই মহিলা চিকিৎসকের কর্ম-কাণ্ডের জন্য অনেকেই তাকে ধন্যবাদ এবং প্রণাম জানিয়েছেন।কারণ এই মু-হূর্তে যা পরিস্থিতি তাতে চিকিৎসকেরা যদি নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন না করেন সেক্ষেত্রে সাধারণ মানুষকে বাঁচানো অস-ম্ভব হয়ে পড়বে।

Check Also

হে’রে গেলেন তারকা প্রার্থী সায়ন্তিকা, হেরে গিয়ে কেঁ’দে চোখ ভা’সালেন অভিনেত্রী , তু’মু-ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ২০২১ এর হা-ই-ভো-ল্টেজ বিধানসভা ভোটের ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়ে গেছে এবং ক্ষ-ম-তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *