Breaking News

এই ব্যাংকটি থেকে 7.6% পর্যন্ত হারে সুদ পাবেন যদি ঘরে মেয়ে থাকে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আচ্ছা আপনার বাড়িতে কি মেয়ে রয়েছে যার ফলে আপনি চি-ন্তিত হয়ে পড়েছেন তাদের ভবিষ্যৎ নিয়ে । আমাদের ভারতবর্ষে আজও এমনটা মনে করা হয় যে যদি কোনো কারণে বাড়িতে মেয়েরা থেকে থাকে তাহলে তারা একটা বোঝা সৃষ্টি করে । কারণ তাদেরকে বিয়ে দেওয়া বা তাদের পড়াশোনা চালিয়ে যাওয়ার রীতিমতো দুঃ-সাধ্য ব্যা-পার হয়ে ওঠে । এবার থেকে চিন্তা করার কোনো রকম কোনো দরকার নেই ।

কারণ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক সম্প্রতি একটি নতুন বিজ্ঞপ্তি জা-রি করেছে যেখানে জানানো হচ্ছে যে আপনার বাড়িতে মেয়ে থাকলে আপনি এই ধরনের প্রকল্প নিজেকে নিযুক্ত করতে পারেন । নতুন এ প্রকল্পটির নাম সুকন্যা সমৃদ্ধি যোজনা । এখানে আপনি অন্যান্য ব্যাংকের থেকে অধিক পরিমাণে সুদ পাবেন এবং এখানে সুদের পরিমাণ ৭.৬% । তার পাশাপাশি সম্পূর্ণ মূলধনের ওপর থাকছে ইনকাম ট্যাক্স মুক্ত।

যার ফলে আপনি বছরের দেড় লক্ষ টাকা কিন্তু বিনিয়োগ করতে পারেন বা জমা করতে পারেন । যদি আপনার বাড়িতে একের অধিক মেয়ে থেকে থাকে তাহলে মাত্র ২৫০ টাকা খরচ করে আপনি এই সুকন্যা সমৃদ্ধি যোজনা জন্য পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক একাউন্ট খুলতে পারেন ।সুকন্যা সমৃদ্ধি যোজনার জন্য প্রয়োজন, ফর্মের সঙ্গে পোস্ট অফিস বা ব্যাঙ্কে মেয়ের বার্থ সার্টিফিকেট জমা দিতে হবে ৷ এছাড়া পিতা মাতার প্যান কার্ড, রেশন কার্ড, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট ঠিকানার প্রমাণ পত্র ও আইডি হিসেবে জমা দিতে হবে ।

এই স্কিমে প্রতি মাসে ৩০০০ টাকা জমা করলে বছরে ৩৬০০০ টাকা হবে৷ ১৪ বছর পর ৭.৬ শতাংশ বার্ষিক কম্পাউন্ডিং ইন্টারেস্ট হিসেবে আপনি পেয়ে যাবেন ৯,১১,৫৭৪ টাকা ৷ ২১ বছর অর্থাৎ ম্যাচিউরিটিতে এই টাকা প্রায় ১৫,২২,২২১ টাকা হয় ৷ অর্থাৎ মেয়ের উচ্চ শিক্ষা হোক বা মেয়ের নামে কোনো সম্পত্তি ক্রয় হোক, দুইই নির্দ্বিধায় করতে পারবেন।

About 24Ghanta News

Check Also

লকডাউনের জন্য বাড়িতে বসে থেকেই ভক্তদের সঙ্গে জমিয়ে আড্ডা দিচ্ছেন অভিনেত্রী কোয়েল! জানালেন তার নিজের নামের মানে! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে সব সেলিব্রিটি তারকারাই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে অন্যতম মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *