Breaking News

এ বছরে প্রায় 1 লক্ষ কর্মী নিয়োগ করতে চলেছে টাটা কনসালটেন্সি সার্ভিস! দেখুন কিভাবে আবেদন করবেন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- এবার বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে তথ্যপ্রযুক্তি তিন এই সংস্থান এবং এই কঠিন পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে তাদের এই ধরনের নিয়োগ পদ্ধতি কে বা চিন্তা-ভাবনা কে কুর্নিশ জানিয়েছে দেশের বহু মানুষ রা । বিশ্বের সবথেকে বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থা হল টিসিএস এবং ইনফোসিস ও হুইপ । এবার এই তিনজন মিলিতভাবে প্রায় অনেকগু-লি কর্মী নিয়োগ করতে চলেছে আগামী কয়েকদিনের মধ্যে । আসুন জেনে নেব এই তিন তথ্যপ্রযুক্তি সংস্থা আগামী দিনে কতগুলি নিয়োগ করতে চলেছে এবং বিস্তারিত তথ্য ।

দেশের এই মুহূর্তে যা হল তাতে আগামী দিন যে আরও কঠিন অবস্থায় কি দাঁড়াবে সেটা নতুন করে বলার অপেক্ষা রাখেনা । তাই প্রত্যেকে চেয়ে আছে একটা চাকরির করার জন্য । যেখানে চাকরি করে সেখানে ঝাঁপিয়ে পড়ছে তারা কিন্তু শূন্যস্থান পদের সংখ্যা এতই কম যে বেশির ভাগ মানুষকে আশাহীন ভাবে ফিরে আসতে হচ্ছে । এবার কিন্তু তেমনটা আর হবে না ।কারণ সম্প্রতি টিসিজ , এবং উইপ্রো এবং ইনফোসিস মিলিতভাবে প্রায় এক লক্ষেরও বেশি কর্মীদেরকে নিয়োগ করতে চলেছে ।

ইনফোসিস-ও এই আর্থিক বর্ষে গোটা বিশ্বে ৩৫ হাজার কলেজ স্নাতককে চাকরি দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে৷ মার্চ ত্রৈমাসিকের শেষে সংস্থার কর্মী সংখ্যা ছিল ২ লক্ষ ৫৯ হাজার৷ জুন মাসের শেষে সেই সংখ্যাটাই বেড়ে হয়েছে ২ লক্ষ ৬৭ হাজার৷।

উইপ্রো – এপ্রিল- জুন ত্রৈমাসিকে ১২ হাজার কর্মী নিয়োগ করেছে৷ চলতি অর্থবর্ষে আরও ৩০ হাজার নতুন চাকরির সুযোগ তৈরি হবে এই সংস্থায়৷বর্তমান বাজারের অবস্থা এবং অর্থনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে ভারতীয় তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিষয়ে আশাবাদী৷ উইপ্রো চেয়ারম্যান আজিম প্রেমজি কয়েকদিন আগেই সংস্থার শেয়ার হোল্ডারদের লেখা চিঠিতে দাবি করে, অর্থনীতির ঘুরে দাঁড়ানোর ক্ষেত্রে তথ্যপ্রযুক্তিই প্রধান ভূমিকা নিতে চলেছে৷ তিনি এমনও দাবি করেছিলেন, যেভাবে ডিজিটাল নির্ভরতা বাড়ছে, তাতে চাহিদার তুলনায় কর্মী জোগান পাওয়া যাবে না৷

টিসিএস :- ২০২১-২২ আর্থিক বর্ষে ক্যাম্পাস প্লেসমেন্টের মাধ্যমে ৪০ হাজার নতুন কর্মী নিয়োগ করার লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থা৷ টিসিএস-এর গ্লোবাল হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান দাবি করেছেন, করোনা অতিমারির জন্য তাদের নিয়োগ প্রক্রিয়া থমকে থাকেনি৷ গত বছরও ৩ লক্ষ ৬০ হাজার চাকরিপ্রার্থী ভার্চুয়াল এন্ট্রান্স টেস্টে অংশ নেয় বলে জানিয়েছেন টিসিএস-এর ওই শীর্ষ কর্তা৷

About 24Ghanta News

Check Also

আধার কার্ড ও প্রাইভেট চাকরির বিষয়ে 2 টি গুরুত্বপূর্ণ ঘোষণা করল কেন্দ্র! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের জীবনে আধার কার্ডের গুরুত্ব কতখানি তা আমরা প্রত্যেকেই জানতে পারি যদি আমরা নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *