Breaking News

১ টাকার এই পুরোনো নোট আপনার কাছে থাকলে নিয়ে যান এখানে, পাবেন পরিবর্তে কয়েক লাখ টাকা!

নিজস্ব প্রতিবেদন :- আপনি বাড়িতে বসেই পেয়ে যেতে পারেন করকরে ৪৫০০০ টাকা । একদম ঠিক শুনেছেন মাত্র একটা জিনিস বিক্রি করে । আপনি হয়তো ভাবছেন নিশ্চয়ই কোনো সোনার জিনিসপত্র হবে যেগু-লি বিক্রি করে হয়তো আপনি এত টাকা পেতে পারেন । কিন্তু আপনাদের সুবিধার্থে জানিয়ে রাখি সোনা বা কোনো দামি ধাতব পদার্থ বিক্রি করে নয় বরং পুরনো এক টাকার নোট বিক্রি করে আপনি পেয়ে যেতে পারেন এই টাকা । এবার সেই সুযোগ এনে দিয়েছে বিভিন্ন কমার্স সাইট গু-লি।

আমাদের মধ্যে এরকম অনেকেই আছেন যারা পুরনো নোট বা কয়েন সঞ্চয় করতে ভালোবাসেন । শুধুমাত্র নোট বা কয়েন নয় । তার পাশাপাশি বিভিন্ন পুরনো জিনিস সঞ্চয় করতে ভালোবাসেন । এবার সেই সঞ্চয় দাতা দের মুখে হাসি ফোটানোর জন্য এই ধরনের ব্যবস্থা নিয়ে এসেছে ই-কমার্স সাইটগুলো । যেখানে গিয়ে আপনি নিলামে তুলতে পারবেন পুরনো নোট বা কয়েন এবং পেয়ে যেতে পারেন অনেক গু-লি টাকা একসাথে ।

ঠিক তেমনই সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে কয়েন বাজার এর পক্ষ থেকে । যেখানে জানানো হচ্ছে এক টাকার নোট যদি আপনি বিক্রি করেন তাহলে রাতারাতি পেয়ে যেতে পারেন ৪৫০০০ টাকা । কিন্তু তার শর্তসাপেক্ষে বলেছে যেসব এক টাকার নোটে তারা এই ধরনের টাকা প্রদান করবে না । কিছু বিশেষ বৈশিষ্ট্য থাকে সেই নোটে সেটি থাকা অবশ্যই দরকার । এবং ভারতবর্ষে খুব কম মানুষের কাছেই এই ধরনের নোট রয়েছে বলে অনুমান করা হচ্ছে ।

গত ২৫ বছর আগে বন্ধ করে দেওয়া হয়েছিল এই নোটের প্রচলন । অবশেষে ২০১৫ সালের নতুন করে প্রিন্টিং করা হয়েছিল এই নোটে এবং এই নোট টির বিশেষ বৈশিষ্ট্য হল নোটের মধ্যে তৎকালীন গভর্নর এইচ এম প্যাটেলের স্বাক্ষর থাকা অত্যন্ত জরুরী । তার পাশাপাশি তার সিরিয়াল সংখ্যা হতে হবে ১২৩৪৫৬ । এই নোট যদি আপনার থেকে থাকে তাহলে কয়েন বাজারে গিয়ে আপনি সেটি নিলামে তুলে পেয়ে যেতে পারেন ৪৫ হাজার টাকা ।

About 24Ghanta News

Check Also

লকডাউনের জন্য বাড়িতে বসে থেকেই ভক্তদের সঙ্গে জমিয়ে আড্ডা দিচ্ছেন অভিনেত্রী কোয়েল! জানালেন তার নিজের নামের মানে! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে সব সেলিব্রিটি তারকারাই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে অন্যতম মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *