Breaking News

রাজ্যের বিভিন্ন ব্যাংকের ক্লার্ক পদে নিয়োগ, আবেদনের শেষ তারিখ পয়লা আগস্ট!

নিজস্ব প্রতিবেদন :- এবার পুনরায় ব্যাংকের নিয়োগ পত্র জা-রি হল প্রকাশ্যে আর তারপরে হইচই পড়ে গেল বেকার যুবক সমাজের উপর । কারণ এতোদিন ধরে অনেক মানুষ অপেক্ষা করছিল যে কবে একটা নিয়োগপত্র জা-রি করা হবে এবং সে নিয়োগের জন্য নিজেরা প্রাণপণে চেষ্টা করবে চাকরি জোটানোর এবার সেই সুযোগ এসেছে বেকার যুবক-যুবতীদের কাছে । আই বি পি এস ক্লার্ক ২০২১ এর নিয়োগ পত্র জা-রি করা হয়েছে সম্প্রতি । ভারতবর্ষের নাগরিকসহ পশ্চিমবঙ্গ এর যেকোনো বাসিন্দার এটা আবেদন করতে পারবেন ।

আবেদনকারীরা মূলত ব্যাঙ্ক অফ বরোদা, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, কানাড়া ব্যাঙ্ক, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান ব্যাঙ্ক, ইন্ডিয়ান ওভাররিজ ব্যাঙ্ক, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক, ইকো ব্যাঙ্ক এবং ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার জন্য নিয়োগ করবে আইবিপিএস। সমস্ত ব্যাংকের নাম জানার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটে যাও অত্যন্ত জরুরী এই আবেদন প্রক্রিয়া সম্পন্ন অনলাইনে হবে এবং আবেদন করার জন্য অতি অবশ্যই আপনাদেরকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে ।

শিক্ষাগত যোগ্যতা :-আবেদনকারীকে সরকার অনুমোদিত যেকোনো কলেজ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা থাকতে হবে তার পাশাপাশি অন্তত ছয় মাসের ডিপ্লোমা কোর্স থাকতে হবে কম্পিউটারের ওপর বা ল্যাঙ্গুয়েজ প্রগ্রামিং এর কোর্স জানা থাকা অত্যন্ত জরুরী তাহলে তারা আবেদন করতে পারবে ।

সময় সীমা :- অনলাইন রেজিস্ট্রেশন শুরু – ১২ জুলাই, ২০২১। অনলাইনে আবেদন জানানোর শেষদিন – ১ অগস্ট, ২০২১। অনলাইনে ফি জমা দেওয়ার শেষদিন – ১ অগস্ট, ২০২১।

বয়স :- ২০ থেকে ২৮ বছর। আইবিপিএসের তরফে জানানো হয়েছে, প্রার্থীর ১৯৯৩ সালের ২ জুলাইয়ের আগে জন্মগ্রহণ করলে আবেদন করতে পারবেন না। ২০০১ সালের ১ জুলাইয়ের পরে জন্মগ্রহণ করলেও আবেদন করতে পারবেন না প্রার্থীরা।

আবেদন ফি হিসেবে জানানো হয়েছে যে তপশীল উপজাতিদের জন্য মাত্র ১৭৫ টাকা এবং সাধারন অন্যান্য জাতির জন্য বা কাস্ট এর জন্য লাগবে ৮৫০ টাকা ম আবেদন করা যাবে শুধুমাত্র অনলাইনে । এবং তাদের অফিসের ওয়েবসাইট দিয়ে তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.ibps.in

About 24Ghanta News

Check Also

আধার কার্ড ও প্রাইভেট চাকরির বিষয়ে 2 টি গুরুত্বপূর্ণ ঘোষণা করল কেন্দ্র! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের জীবনে আধার কার্ডের গুরুত্ব কতখানি তা আমরা প্রত্যেকেই জানতে পারি যদি আমরা নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *