Breaking News

পশ্চিমবঙ্গে কবে খুলছে স্কুল কলেজ, জানিয়ে দিলো সরকার!

নিজস্ব প্রতিবেদন :- আমরা দেখেছিলাম যে দেশের প্রথমবার ল-কডা-উন এর সময় রীতিমতো তড়িঘড়ি করে বন্ধ করে দেওয়া হয়েছিল বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গু-লি কে । যেহেতু শিক্ষা প্রতিষ্ঠানে অত্যধিক মাত্রায় জমায়েত হয় তাই সং-ক্র-মণ আরও অতিরিক্ত ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা থেকে থাকে প্রবল পরিমাণে । সেই অর্থে বন্ধ করে দেওয়া হয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গু-লি কে । কিন্তু দীর্ঘদিন ধরে বাড়িতে থাকার ফলে রীতিমতো মা-নসি-ক অ-বসাদগ্র-স্ত হয়ে পড়ছে ছোট ছোট সাধারন ছেলে মেয়েরা বা পড়ুয়ারা ।

যার ফলে তারা আবার স্কুলে যাওয়ার জন্য বায়না ধরেছে কিন্তু পরিস্থিতি তেমন ভাবে দিচ্ছে না একদিকে লোকাল ট্রেন এবং অন্যদিকে স্কুল কলেজ কবে খুলবে সেই প্রশ্নে জর্জরিত রীতিমতো রাজ্য সরকার । যদিও আমরা জানি বিভিন্ন রাজ্য সরকার এবং কেন্দ্রীয় শাসিত অঞ্চল গু-লিতে বিধিনিষেধ মেনে স্কুল কলেজ খোলার পদক্ষেপ গ্রহণ করেছে । সেখানে করোনা সতর্কতাঃ থাকবে অবশ্যই। এবং সমস্ত সতর্ক বিধি মেনে পড়ে স্কুলে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন ।

তবে পশ্চিমবঙ্গের ব্যতিক্রম হবে না এ মনটা জানা যাচ্ছে শিক্ষা দপ্তরের তরফ থেকে । কিন্তু এই মুহূর্তে স্কুল-কলেজ খোলা সম্ভব নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। যেহেতু এই মুহূর্তে স্কুল-কলেজ খোলা সম্ভব নয় তাই আপাতত অনলাইনে পঠন-পাঠন চলবে । কিন্তু আশার আলো হচ্ছে এটাই যে আগামী সেপ্টেম্বর মাসের প্রথম দিক থেকে খুলে যেতে পারে রাজ্যের সমস্ত স্কুল । কিন্তু থাকবে ক-ড়া নি-য়ম এর বেড়াজাল এবং প্রতিটি পড়ুয়াদের কে সেই নিয়ম অক্ষরে অক্ষরে পালন করতে হবে ।

অপরদিকে কলেজ পড়ুয়াদের উদ্দেশ্যে জানানো হয়েছে অক্টোবর এর প্রথম দিকে চালু হতে পারে কলেজে অফলাইন এ পঠন-পাঠন কিন্তু সমস্ত রকম সতর্কতা মেনে । যদি পরিস্থিতি স্বাভাবিক থাকে তাহলে কিন্তু এই নিয়ম গু-লি প্রযোজ্য হবে। ইতিমধ্যে আমাদের পশ্চিমবঙ্গে সং-ক্র-মণের হার অনেক কম এবং সুস্থতার অনেক বেশি তবুও তৃতীয় ঢেউ এর একটা ভ-য় থেকে যাচ্ছে সাধারণ মানুষের মনে ।

About 24Ghanta News

Check Also

আধার কার্ড ও প্রাইভেট চাকরির বিষয়ে 2 টি গুরুত্বপূর্ণ ঘোষণা করল কেন্দ্র! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের জীবনে আধার কার্ডের গুরুত্ব কতখানি তা আমরা প্রত্যেকেই জানতে পারি যদি আমরা নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *