Breaking News

আধার কার্ড সংক্রান্ত এই দুই গুরুত্বপূর্ণ পরিষেবা বন্ধ করে দিল UIDAI, মাথায় হাত সাধারণ মানুষের!

নিজস্ব প্রতিবেদন :- এবার আধার কার্ড সংক্রান্ত দুইটি বড়োসড়ো পরিবর্তন নিয়ে এলো UIDAI । একদমই ঠিক শুনেছেন । কারণ আধার কার্ড হল এমন এক ধরনের গুরুত্বপূর্ণ নথি যেটি ছাড়া বর্তমান জীবনটাই অচল । আমরা আমরা যেকোন জায়গায় যাতায়াত করার ক্ষেত্রে হোক বা কোন কিছু নতুন নথিপত্রের জন্য আবেদন করা হোক আধার কার্ড থাকা বাঞ্ছনীয় । কিন্তু কখনো কখনো দেখা যায় যে আধার কার্ডে থেকে গেছে বিভিন্ন ভুল । এবং সেই ভুলগুলো সংশোধন করার জন্য আমাদের বাড়ীর নিকটবর্তী স্থানে গড়ে উঠেছে বিভিন্ন সংশোধন কেন্দ্র ।

কিন্তু তবুও সম্প্রতি এই সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট জানাচ্ছে অন্যকথা ।পাল্টানো হল নিয়ম । প্রথমে যে নিয়মটি পাল্টানো হয়েছে সেটি হলো ঠিকানা:- আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা কর্মসূত্রে বিভিন্ন জায়গায় গিয়ে যাতায়াত করেন । অর্থাৎ তাদের নির্দিষ্ট কোনো স্থায়ী ঠিকানা নেই । সে ক্ষেত্রে আধার কার্ডে যদি কোন কারণে প্রয়োজন পড়ে তাহলে তারা আর ঠিকানা বদলাতে পারবে না। খুব বেশি হলে নতুন ঠিকানার প্রুফের ছবি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করে দিতে পারেন ।

যার মাধ্যমে কাজ হবে । কিন্তু সম্পূর্ণ রকম ভাবে পরিবর্তন করা যাবে না ।এবং আপনি যদি এদের অফিশিয়াল ওয়েবসাইটে যান তাহলে দেখবেন ঠিকানা পরিবর্তন করার অপশন এদের পক্ষ থেকে তুলে দেওয়া হয়েছে। দ্বিতীয় যে পরিবর্তন এনেছে সেটি হলো রি প্রিন্ট:- এখন থেকে আর আধার কার্ড রী প্রিন্ট করানো যাবেনা ।’ অফিশিয়াল ওয়েবসাইটে এই অপশনটি মুছে দেওয়া হয়েছে । গ্রাহকরা পিভিসি কার্ড এর জন্য যেটি অনেকটা এটিএম কার্ড এর মতন দেখতে হয় তার জন্য আবেদন করতে পারেন অনলাইনে ।

যার ফলে কয়েক দিনের মধ্যে বড় আধার কার্ড এর পরিবর্তে চলে আসবে ছোট ক্রেডিট কার্ড এর মতন একটি আধার কার্ড । এর ফলে একটি বহনযোগ্য হবে এবং সাধারণ মানুষ অনেকটা সুবিধা হবে বলে অনুমান করা হচ্ছে। তার পাশাপাশি বিভিন্ন ধরনের নিয়মের পরিবর্তন আনতে চলেছে এই সংস্থা যার ফলে নতুন আধার কার্ড অ্যাপ্লিকেশন চালু হতে চলেছে বাজারে এবং এখানে আপনি আপডেটসহ আরো ৩৫ টি নতুন সংযোজন পেয়ে যাবেন।

About 24Ghanta News

Check Also

কথা দিয়ে কথা রাখতে জানেন শ্রীলেখা। অনুরাগী শশাঙ্কের সাথে জমিয়ে আড্ডা দিলেন কফি ডেটে! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:অনুরাগীদের সাথে সময় কাটানো তারকাদের জন্য একটি অতি সাধারন ব্যাপার। সোশ্যাল মিডিয়া হোক বা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *