Breaking News

একদম দুধের মত সাদা দাগ মুক্ত ও উজ্জল ত্বক পাওয়ার জাদুকরী ঘরোয়া টিপস, সাতদিনেই হাতেনাতে ফল পাবেন!

নিজস্ব প্রতিবেদন :- আচ্ছা আপনি কি সুন্দর হতে চান ?ফর্সা হতে চান ? নাকি সবার থেকে একটু আলাদা মাত্রা নিজেকে আকর্ষনীয় করতে চান ? তাহলে অতি অবশ্যই আজকের এ প্রতিবেদনটি আপনার জন্য । কারণ আজকের প্রতিবেদন আপনাদেরকে বলবো যে উজ্জ্বল দাগহীন ঝলমলে ত্বক কিভাবে বাড়িতে বসেই পাওয়া যাবে ।বিশ্বাস হচ্ছে না? আপনার হয়তো মনে হচ্ছে যে বাড়িতে বসে কিভাবে সম্ভব যেখানে মানুষ পার্লারে গিয়ে উজ্জ্বল ত্বকের সন্ধান পাচ্ছি না সেখানে বাড়িতে কিভাবে সম্ভব । অবশ্যই সম্ভব তার জন্য কিছু টিপস প্রতিবেদন আপনাদেরকে তুলে ধরবো।

মুখের মধ্যে নানান ধরনের কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার করার ফলে পরবর্তী ক্ষেত্রে তা ত্বকের নানান দাগের সৃষ্টি করে । তার পাশাপাশি তৈলাক্ত খাবার খাওয়া রোদ ধুলোবালিতে প্রতিনিয়ত ঘোরাফেরা করার ফলে আমাদের ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যায় । পুনরায় তাকে প্রাণোচ্ছল করে তুলতে এই ধরনের টিপস অত্যন্ত জরুরী হয়ে ওঠে । অতি অবশ্যই ঘরোয়া টিপস । এখানে কোন কে-মিক্যাল ব্যবহার থাকবে না ।তাই নিশ্চিন্তে এটা ব্যবহার করতে পারেন

১)বেশকিছু পদ্ধতির কথা বলছি তার মধ্যে যেটা প্রথম সেটা হলো এই প্রথম একটি বাটিতে আপনাকে চন্দনের গুঁড়ো নিতে হবে । তার মধ্যে দিতে হবে সামান্য পরিমাণ গোলাপজল । এরপর দুটি উপকরণ কে ভাল করে মিশিয়ে মুখের মধ্যে প্রয়োগ করতে হবে । কিছুক্ষণ রেখে তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে এবং প্রতিনিয়ত এটি ব্যবহার করার ফলে আপনি পাবেন উজ্জ্বল ত্বক ।

২)মুখে যদি কোন কারনে দাগ থেকে থাকে তবে সেই দাগের উপর প্রতিনিয়ত আপনি সাধারণত মধু লাগাতে পারেন। তবে অতি অবশ্যই আপনি আপনার ত্বকের গঠন অনুযায়ী এটি প্র-য়োগ করবেন । যদি আপনার মধ্যে কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া থেকে থাকে তাহলে এটি ব্যবহার না করাই ভালো।

৩)সাধারণত তৈলাক্ত বা রু-ক্ষ শুষ্ক ত্বকের ক্ষেত্রে দাগহীন ত্বক পাওয়ার জন্য আলুর রস কিংবা শসার রস নিয়মিত লাগাতে পারেন । দশমিনিট মুখে রেখে দেয়ার পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

৪) শুধুমাত্র তৈলাক্ত ত্বকে টক দই, লেবুর রস ও আটা মিশিয়ে প্যাক তৈরি করে নিন। সপ্তাহে দু’দিন এটি ব্যবহার করুন।

৫) তৈলাক্ত ত্বকে মুলতানি মাটি, লেবুর রস ও টকদই মিশিয়ে ব্যবহার করুন। এতে উজ্জ্বলতা বাড়বে, দাগও কমবে।

৬) আমন্ড অয়েল ও মধু মুখে লাগিয়ে হালকা করে ঘষুন। এর পর জল দিয়ে ধুয়ে ফেলুন। উপকার পাবেন।

৭) মেছেতার জায়গায় লেবুর রস, সামান্য ভিনেগার ব্যবহার করা যেতে পারে। কেউ চাইলে এর সঙ্গে অল্প পরিমাণে জল মিশিয়ে নিতে পারেন।

৮)গুঁড়ো দুধ এবং গ্লিসারিন একসাথে মিশিয়ে মুখের মধ্যে আপনারা প্র-য়োগ করতে পারেন তার পাশাপাশি আলোভেরা এবংআলুর পেট মুখের মধ্যে পারেন এবং এই সমস্ত উপায় গু-লি যদি আপনি প্রতিনিয়ত ব্যবহার করেন তাহলে কিন্তু আপনার ত্বক ঝলমলে হয়ে উঠবে ।

About 24Ghanta News

Check Also

মাত্র 10,000 টাকা পুঁজিতেই শুরু করতে পারবেন এই 25 টি ব্যবসা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বিভিন্ন ধরনের কারণে ত্বকের মধ্যে বয়সের ছাপ সৃষ্টি হয় তার পাশাপাশি একাধিক যাবতীয় সমস্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *