Breaking News

নদীতে জাল ফেলতেই উঠে এলো বিশাল ৫০ কিলোর বোয়াল, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্নভাবে বিভিন্ন পদ্ধতিতে মাছ ধরার ভিডিও দেখে থাকবো । মাছ যেহেতু খুব সহজে বাজারে পাওয়া যায় এবং এর মধ্যে যেহেতু অধিক পুষ্টি উপাদান থাকে তাই মাছ খেতে ভালোবাসো অনেকে । এর পাশাপাশি বাঙ্গালীদের অত্যন্ত প্রিয় হয় একথা আমরা প্রত্যেকে জানি । মাছ খেলে দেহের মধ্যে পুষ্টি সঞ্চয় হতে শুরু করে। যার ফলে দেহের বিভিন্ন রো-গ প্র-তিরোধ ক্ষমতা বেড়ে ওঠে তার পাশাপাশি শরীর সুস্থ স্বাভাবিক হয়ে উঠতে সাহায্য করে।

পশ্চিমবঙ্গের পাশাপাশি গোটা ভারতে মাছের চাহিদা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে । যার ফলে বাইরের দেশ অর্থাৎ বাংলাদেশ থেকেও কিন্তু মাছ আমদানি হয়ে থাকে আমাদের দেশে এ কথা আমরা প্রত্যেকে জানি ।মাছের চাহিদা মেটাতে প্রতিনিয়ত এই পেশার সাথে যুক্ত হচ্ছে বহু মানুষ । কিন্তু মাছ ধরা অত্যন্ত কঠিন কাজ এ কথা আমি আপনি প্রত্যেকে জানি । যত সহজ ভাবি তত সহজ কিন্তু নয় । ঠিক তেমন একটি চিত্র সম্প্রতি ফুটে উঠেছে একটি ভিডিওর মাধ্যমে । যেখানে একদম অভিনব কায়দায় দেখা গেছে মাছ ধরতে।

যে ভিডিওটি সম্প্রতি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে কয়েকজন জেলে নৌকা তে করে পাড়ি দিয়েছে মাঝনদীতে। কারণ সেখানে থাকে প্রচুর পরিমাণে বড় বড় মাছ । নদীর নিচে কচুরিপানা এবং অন্যান্য গাছের মধ্যে লুকিয়ে থাকে সে সমস্ত মাছগু-লি । কিন্তু সেই সমস্ত মাছ গু-লিকে ধরতে আলাদা পদ্ধতি অবলম্বন করতে হবে যা তারা গ্রহণ করেছে এবং এই পদ্ধতি সম্পর্কে জানলে আপনি রীতিমত অবাক হবেন ।

ভিডিও দেখা যাচ্ছে যে প্রথমে একটি বড় জাল নেওয়া হয়েছে যেটি কয়েকজন জেলে মিলে ছড়িয়ে দিয়েছে নদীর একটি বিস্তীর্ণ অঞ্চলজুড়ে ।অর্থাৎ যেখানে মাছের পরিমাণ বেশি থাকে । তারপর সেটাকে নিয়ে সামনের দিকে এগিয়ে গেছে তারা যার ফলে সেই জালের মধ্যে আগাছা থেকে বেরিয়ে এসে মাছগু-লি অনায়াসে আটকে যাবে । যেমন ভাবনা তেমন কর্ম । কিছুক্ষণ পর যখন ছেলেরা নদীর পাড়ে এলো তখন দেখা গেছে এসে জালে আটকা পড়েছে প্রচুর বড় বড় মাছ । এবং এক বা একাধিক মাছ ধরতে সক্ষম হয়েছে তারা ।

About 24Ghanta News

Check Also

আধার কার্ড ও প্রাইভেট চাকরির বিষয়ে 2 টি গুরুত্বপূর্ণ ঘোষণা করল কেন্দ্র! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের জীবনে আধার কার্ডের গুরুত্ব কতখানি তা আমরা প্রত্যেকেই জানতে পারি যদি আমরা নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *