Breaking News

জোড়া ঘূর্ণাবর্তের সাথে রয়েছে মৌসুমী অক্ষরেখা, আগামী তিনদিন একটানা বৃষ্টিপাত হবে যে ছয় জেলায়!

নিজস্ব প্রতিবেদন:-ফেরার একবার বৃষ্টিতে ভাসতে চলেছে গোটা রাজ্য । আমরা জেনেছিলাম যে আলিপুর আবহাওয়া দপ্তর মাধ্যমে যে বঙ্গোপসাগর উপরে তৈরি হওয়ার নিম্নচাপের জেরে বর্ষা প্রবেশ করছে এই রাজ্যে । এবং সেই মতো বর্ষা প্রবেশ করেছিল এই রাজ্যে । কিন্তু তার রেশ এতোখানি বেড়ে যাবে তা পরিকল্পনা করতে পারেনি সাধারন রাজ্যবাসীর । একনাগাড়ে তিন থেকে চারদিন বৃষ্টিতে জলমগ্ন এলাকার । অনেক এমন কি বন্ধ হয়ে গেছে অনেক জায়গায় যানবাহন পরিষেবা।

এমতাবস্থায় দাঁড়িয়ে থাকা মানুষের মনে একটা প্রশ্ন ছিল কবে কমবে এর প্রভাব । কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল যে প্রথম ইনিংস খুব সুন্দর ভাবে পার করলো দ্বিতীয় ইনিংসের জন্য প্রস্তুতি নিচ্ছে বর্ষা । এখন বর্ষা হাত থেকে রেহাই পাওয়া যাবেনা । প্রস্তুত থাকতে হবে রাজ্যবাসীকে । উত্তরবঙ্গের জেলাগুলির জারি করা হয়েছিল কমলা সতর্কবার্তা । কারণ মৌসুমী অক্ষরেখার জন্য সেই সমস্ত অঞ্চলে মৌসুমি বায়ুর প্রভাব প্রতিনিয়ত বেড়েই চলেছে যার ফলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সম্ভাবনা কথা জানিয়েছিল মৌসম ভবন ।

সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে ২৮ শে জুন সোমবার উত্তরবঙ্গ কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলা তে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।২৯ জুন মঙ্গলবার আবহাওয়া দফতরের তরফ থেকে কমলা সতর্কবার্তা জারি করা হয়েছে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায়।ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের দু-একটি জায়গায়।

এবং ৩০ শে জুন জারি করা হয়েছে কমলা সতর্কবার্তা বিশেষ করে উত্তরবঙ্গের জেলাগুলিতে । কারণ এই দিন অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে গোটা রাজ্য জুড়ে । বিশেষ করে উত্তরবঙ্গ দার্জিলিং জলপাইগুড়ি কালিংপং কুচবিহার আলিপুরদুয়ারে ইত্যাদি জেলাগুলিতে । অতএব আপনি বুঝতেই পারছেন যে আগামী বেশ কয়েকদিন থাকবে এই বর্ষার প্রভাব দেখা মিলবে না বললেই হয়তো ভালো হবে।

About 24Ghanta News

Check Also

হ’ট লুকে ধরা দিয়ে নেটিজেনদের ক্লিন বোল্ড করলেন দিতিপ্রিয়া! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:.খুব অল্প সময়ের মধ্যেই অভিনয় জগতে নাম অর্জন করে নিয়েছেন দিতিপ্রিয়া রায়। অসাধারণ অভিনয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *