Breaking News

লোকাল ট্রেন নিয়ে আসলো দারুন সুখবর, কবে থেকে চলবে লোকাল ট্রেন, জানিয়ে দিল নবান্ন!

নিজস্ব প্রতিবেদন:-করো-না প্রবাহে রীতিমতো প্রথমেই বন্ধ করে দেওয়া হয়েছিল লোকাল ট্রেন পরিষেবা । যেহেতু লোকাল ট্রেনে অত্যধিক পরিমাণে ভিড় হয় তাই সে জমায়েত থেকে এড়িয়ে চলার জন্য ট্রেন পরিষেবা সম্পূর্ণ রকম ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল । যার ফলে দুশ্চিন্তায় পড়ে ছিল সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের রা ।

যাদের জীবন নির্বাহ করতো লোকাল ট্রেনের উপর । তার পাশাপাশি যারা লোকাল ট্রেনের উপর ভরসা করে যাদের সংসার চলত তারা রীতিমতো কূলকিনারা পাচ্ছিলাম না ভেবে যে কিভাবে সংসার দুবেলা দুমুঠো ভাত জটাবে । এরকম ভাবে একটা বছর পেরিয়ে যায় । পরের বছর দ্বিতীয় চলে আসে এবং দ্বিতীয় দেবের প্রথম বলি হয় সেই লোকাল ট্রেন।

ইতিমধ্যে সরকারের তরফ থেকে স্টাফ রেল চালু করা হয়েছে । তবে । সেটি সরকারি স্টাফদের জন্য । যার ফলে অন্যান্য বেসরকারি সংস্থা স্টাফরা বা কর্মচারীরা বিক্ষোভ করেন স্টেশনে । ইতিমধ্যে শিয়ালদা ডিভিশনের বিভিন্ন স্টেশনে ভাঙচুর হয় পথ অবরোধ রেল লাইনের মধ্যে যাত্রীরা বসে ট্রেন অবরোধ করে ।

কারণ একটাই যে সরকারি কর্মচারীদের সাথে সাথে তাদের অফিসে যাওয়ার ব্যবস্থা করে দিতে হবে । নইলে এভাবে আর সংসারের হাল টানা যাচ্ছে না । সে অবস্থায় মুখ্যমন্ত্রীর সাথে কথা বলার সিদ্ধান্ত নিয়েছিলেন পূর্ব রেলওয়ের কর্মকর্তারা এবং সিদ্ধান্ত থেকে উঠে এসেছে এই খবর ।

জানা গিয়েছে, আজ অন্যদিনের তুলনায় ৪০টি বেশি ট্রেন চলবে শিয়ালদহ ডিভিশনে। আজ মোট ট্রেন চলবে প্রায় ২৯০টি। সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। ওই দিন থেকে আরও ৬০ অতিরিক্ত ট্রেন চলবে ওই ডিভিশনে। সেক্ষেত্রে ট্রেনের সংখ্যা হবে প্রায় সাড়ে তিনশোটি। অতিমারিতে অফস যাত্রীদের সুবিধা করার জন্যই পূর্ব রেলের তরফে এই ব্যবস্থা করা হয়েছে। ট্রেনে যাতে ভিড় কম হয়। সাধারণ মানুষের দুর্ভোগ কমাতেই এই সিদ্ধান্ত।

About 24Ghanta News

Check Also

এই 3 টি ব্যবসায় নেই কোনো আর্থিক ঝুঁকি! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- এমনটা অস্বীকার করার কোন জায়গা নেই যে বর্তমানের এই বেকার যুবক সমাজ ব্যবসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *