Breaking News

গরম ভাতের সঙ্গে বেগুনের এই রেসিপিটা থাকলে আর অন্য কিছু লাগবে না, রইল পদ্ধতি ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের মধ্যে অনেকেই ভোজন রসিক হয় । অর্থাৎ তাদের খাবার অত্যন্ত প্রিয় হয় । রাস্তাঘাটে যেকোনো জায়গায় বেরোলে যে জিনিসটি তারা ভুলে না সেটি হলে খাবার । এই সেই সমস্ত খাবার বা ভোজন রসিক মানুষদের জন্য একটি সুসংবাদ । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি এমন এক ধরনের রেসিপি আপনাদের সামনে নিয়ে এসেছি যা অন্যান্য বাকি সমস্ত রান্নার স্বাদ কে টে-ক্কা দে-বে । আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমি এই মুহূর্তে কোন খাবার রান্নার কথা বলতে চলেছি? জানাবো আপনাদের বিস্তারিত ।

ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বাড়ির খাবারের পরিবেশন করতে পারেন মিলবে অনেকখানি প্রশংসা । সময় খুব কম লাগে তার পাশাপাশি খুব অল্প ব্যয় করা সম্ভব । তাই এরপর থেকে জলখাবার জনিত স-মস্যা থাকলে এটি আপনি বাড়িতে তৈরি করে পরিবেশন করতে পারেন অনায়াসে । আমি এই মুহূর্তে রেসিপিটি কথা বলতে চলেছি সেটি হলো বেগুনএর একটা রেসিপি । আপনারা হয়তো ভাবছেন যে বেগুন এর রান্না তৈরি করা কি এমন বড় ব্যাপার । কিন্তু এই রেসিপিটি হয়তো অনেকেই জানেন না এবং এর স্বাদ অন্যান্য বেগুন ভাপার থেকে যথেষ্ট আলাদা । আসুন জেনে নেওয়া এর উপকরণ গু-লি কি কি এবং কিভাবে তৈরি করতে হয় ।

প্রথমে একটু বেগুন কে দুই ভাগে অর্থাৎ গোল গোল কে-টে নেব এবং সেগু-লির মধ্যে নুন হলুদ এবং সামান্য পরিমাণ লংকা গুড়ি দিয়ে বেশ কিছুক্ষণ রেখে দেবো ।তারপর একটি কড়াইয়ে কিছু পরিমাণ সরষের তেল নিয়ে বেগুন গুড়ে ভালো মতন ভাবে ভেজে নেবো । এরপর আমরা চলে যাব পরবর্তীতে স্টেপে ।এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এরপর কড়াই এর মধ্যে কিছুটা সরষের তেল দিতে হবে এবং তার মধ্যে দিয়ে দিতে হবে একবাটি পেঁয়াজকু-চি । তারপর তার মধ্যে যোগ করতে হবে কিছুটা আদা-রসুনবাটা সামান্য পরিমাণ গুঁড়ো জিরা গুঁড়ো হলুদ গুঁড়ো।

এবং পরিমাণ মত । অন্য সমস্ত উপকরণ গু-লিকে ভালো রকম ভাবে নাড়তে হবে । তারপর তার মধ্যে যোগ করতে হবে এক চামচ পোস্ত বাটা । পুনরায় প্রায় ৫ থেকে ৭মিনিট ধরে ভাল করে নাড়তে হবে সমস্ত উপকরণ গু-লি ।তারপর সব শেষে যোগ করে দিতে হবে তার মধ্যে আগে থেকে ভেজে রাখা সেই বেগুন গুলিকে । এরপর সামান্য পরিমান জল দিয়ে ৫ থেকে ৭ মিনিট ফু-টিয়ে নিন তৈরি হয়ে যাবে বেগুনের এই রেসিপিটি । সেটি গ-রম ভাতের সাথে খেতে পারেন আপনারা ।

About 24Ghanta News

Check Also

ফাঁস হল অভিনেত্রী ঐন্দ্রিলা ওরফে “মিঠাই” এর নিপার গোপন কথা! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:ধারাবাহিকে অভিনয় দরুন অনেকেই বেশ পরিচিতি লাভ করেছেন বর্তমান যুগে। এর মধ্যে অন্যতম একজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *