Breaking News

দারুন সুখবর! এবারে লিখিত পরীক্ষা ছাড়াই চাকরি দেবে স্টেট ব্যাংক! বেতন শুরু 23,700 টাকা থেকে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-এই মুহূর্তে দেশের যা অবস্থা তাতে একটি চাকরি পাওয়া রীতিমতো কঠিন ব্যাপার আমাদের সকলের ক্ষেত্রে । এই পরিস্থিতিতে দাঁড়িয়ে চাকরি পাওয়া দুঃস্বপ্নের দিবাস্বপ্নের কাছাকাছি বলতে পারেন । তবুও মানুষ চেষ্টা করে যাচ্ছেন পড়াশোনা চালিয়ে যাচ্ছে তার পাশাপাশি । একদিন আশার আলো দেখতে পাবে বলে । আমাদের ভারতবর্ষে এমন অনেক ছাত্র-ছাত্রীদেরকে দেখেছি যারা কঠিন পরিশ্রম করার পর পর্যাপ্ত পরিমাণে চাকরি না পাওয়ায় আ-ত্মঘা-তী হয়েছে । এই ঘটনা মর্মান্তিক তার পাশাপাশি ব্যর্থতাকে তুলে ধরে সরকারের গভীরভাবে।

বেকারত্বের দিক থেকে ক্রমশ এগিয়ে যাচ্ছে ভারত বর্ষ অন্যান্য দেশের তুলনায়। শিল্প নেই সংস্থায় নেই চাকরি নেই তার পাশাপাশি দেশের এই অবস্থা রীতিমতো জনজীবনকে সম্পূর্ণ রকমভাবে ধুলিস্যাৎ করে দিয়েছে । দু’বেলা দু’মুঠো অন্ন কিভাবে সেটা ভেবে কূলকিনারা পাচ্ছি না অনেকে ।

এই অবস্থায় দাঁড়িয়ে মানুষ ব্যবসায় মনোনিবেশ করেছে ঠিক কথাই কিন্তু সে ক্ষেত্রে রয়েছে অনেক রিস্ক । কিন্তু এবার লিখিত পরীক্ষা ছাড়া ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া স্পেশাল ক্যাডার নিয়োগ করতে চলেছে তাদের ব্যাংক এ । এবং এক্ষেত্রে লাগবে না কোনো লিখিত পরীক্ষা । তবে শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে যার নিম্নরূপ ।

শিক্ষাগত যোগ্যতা হিসেবে আবেদনকারীদের লাগবে ন্যাশন্যাল ফায়ার সার্ভিস কলেজ, নাগপুর থেকে বিই (ফায়ার) বা বিটেক, বিই (সুরক্ষা ও অগ্নি ইঞ্জিনিয়ারিং) বা বিটেক পাশ করতে হবে কিংবা ইউজিসির অধীনস্ত কলেজ থেকে পাশ করতে হবে।এছাড়াও আবেদনকারীর এসআইটিইউ থেকে অনুমোদন প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি থাকতে হবে কিংবা এসআইটিই থেকে পাওয়া চার বছরের অগ্নিসুরক্ষা সংক্রান্ত বিষয়ে ডিগ্রি থাকতে হবে।

এছারও আবেদনকারীকে অবশ্যই স্নাতক হতে হবে ইনস্টিটিউট অফ ফায়ার ইঞ্জিনিয়ার্স ভারত অথবা ইউকে থেকে। ডিবিশনাল অফিসার কোর্স সম্পন্ন করতে হবে ন্যাশন্যাল ফায়ার সার্ভিস কলেজ, নাগপুর থেকে।উপরোক্ত এই শিক্ষাগত যোগ্যতা গুলি থাকলে তবেই সে আবেদন করতে পারেন ডাইরেক্ট লিংকের মাধ্যমে আবেদন করতে পারে আবেদনকারীরা ।

About 24Ghanta News

Check Also

এই 3 টি ব্যবসায় নেই কোনো আর্থিক ঝুঁকি! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- এমনটা অস্বীকার করার কোন জায়গা নেই যে বর্তমানের এই বেকার যুবক সমাজ ব্যবসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *