Breaking News

পিয়াজের সাথে এই ঘরোয়া জিনিস রেখে দিন, দুদিন পর থেকে বাড়িতে আর কোন ইঁদুর আরশোলা থাকবে না, রইলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:আমাদের অনেকের বাড়িতেই ইঁদুর, আরশোলা প্রভৃতি প্রাণী নানান ধরনের সমস্যা সৃষ্টি করে থাকে। বাড়ি থাকলে এই ধরনের সমস্যা থাকবে তা একেবারে অস্বাভাবিক নয়। তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এই সমস্যা থেকে মুক্তি লাভের বিভিন্ন উপায় সম্পর্কে আলোচনা করব। এই উপায়গুলি একেবারেই ঘরোয়া সাধারণ পদ্ধতি দিয়ে তৈরি। প্রাচীনকাল থেকেই আমাদের দিদিমা— ঠাকুরমারা এই পদ্ধতিগুলোর প্রয়োগ করে আসছেন।

বর্তমানে আধুনিককালের বিভিন্ন ধরনের বাজার চলতি জিনিসের সাহায্যে কীটপতঙ্গ দূর করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। কিন্তু এটি একেবারেই উচিত নয়। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় এইসব পদ্ধতি ব্যবহার করেও কোনও লাভ হচ্ছে না। আমাদের আজকের এই প্রতিবেদনটি অবশ্যই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার চেষ্টা করবেন। ইঁদুর, আরশোলা প্রভৃতি তাড়ানোর জন্য প্রথমেই একটি পেঁয়াজ নিয়ে নিতে হবে। ছোট সাইজের এই পেঁয়াজটিকে ভালোভাবে গ্রেট করে নিন।

এরপর সেই গ্রেট করে নেওয়া পেঁয়াজ থেকে রস বের করে একটি পাত্রের মধ্যে রেখে দিতে হবে। তার মধ্যে সামান্য পরিমাণের লঙ্কার গুঁড়ো মিশিয়ে ফেলুন। ভালো করে মিশ্রণটি মেশানো হয়ে গেলে ছোট ছোট টুকরো নিয়ে নিন।সেগুলি ওই মিশ্রণের মধ্যে ভালভাবে লাগিয়ে তুলোর বল বানিয়ে ইঁদুর প্রবেশ করতে পারে এরকম জায়গায় রেখে দিন।

দেখবেন এই দল গুলি থাকলে গন্ধের কারণ এই ইঁদুর আর ঘরে প্রবেশ করতে পারবে না। এবং খুব সহজেই আপনারা ইঁদুর সংক্রান্ত বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পেয়ে যাবেন। চাইলে এই প্রতিবেদনটি নিজের বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন। প্রতিবেদনের সাথে থাকা ভিডিওটি দেখার অনুরোধ রইলো।

About 24Ghanta News

Check Also

মায়ের সাথে “সোহাগ চাঁদ বদনী ধনী” গানে দুর্দান্তভাবে কোমর দোলালেন গুনগুন ওরফে তৃণা! ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:খরকুটো ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী তৃণা সাহা কে আমরা সকলেই চিনি। সম্প্রতি কয়েক মাস আগেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *