Breaking News

কলকাতা সহ চার জেলায় বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সতর্কতা আগামী ২৪ ঘন্টায়, জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:-অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে ইতিমধ্যে রাজ্যে প্রবেশ করে গেছে বর্ষা । যদিও এবারে বর্ষা প্রবেশ করতে কিছুটা দেরি হয়েছে ।কিন্তু বর্ষার পরিমাণ অর্থ বৃষ্টির পরিমাণ আগের বারের তুলনায় যথেষ্ট পরিমান বেশি থাকবে বলে জানা যাচ্ছে ।যার ফলে আবহাওয়া কিছুটা হলে আগের তুলনায় ঠান্ডা হবে ।ইতিমধ্যে তার প্রভাব আমরা দেখতে পাচ্ছি ।কারন রাজ্যের বিভিন্ন জায়গায় মেঘলা আকাশ করে রয়েছে ।তার পাশাপাশি বিক্ষিপ্ত বৃষ্টিপাত হচ্ছে সেদিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির ঘটনা লক্ষ্য করা যাচ্ছে কোথাও কোথাও ।

সম্প্রতি আলিপুর আবহা দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে যে বঙ্গোপসাগরের উপকূল পরিবেশ থাকার জন্য একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে । এবং এই নিম্নচাপ এর জন্য সমুদ্র উত্তাল থাকবে । পরবর্তী ক্ষেত্রে নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে। যার ফলে সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে গুলিতে জারি করা হয়েছে লাল সতর্কবার্তা । মৎস্যজীবীদের মাছ সমুদ্রের যেতে ইতিমধ্যে বারণ করেছে প্রশাসন । কারণ এই মুহূর্তে সমুদ্রের উত্তাল হয়ে উঠবে ।

আর এই নিম্নচাপের হাত ধরেই পশ্চিমবঙ্গে প্রবেশ করবে বর্ষা ।তার সাথে সাথে তার আগে যে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের কথা জানিয়েছে সেখানে ঝোড়ো হওয়ার কথা উল্লেখ করেছে আলিপুর আবহাওয়া দপ্তর । ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ ।

এবং এই নিম্নচাপের জেরে রাজ্যের প্রায় সমস্ত জেলাতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । তবে বিশেষ কয়েকটি জেলায় রয়েছে যে জেলাগুলিতে মাঝারি থেকে ভারি বা কখনও কখনও আবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে ।

যেমন উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা পূর্ব বর্ধমান পশ্চিম বর্ধমান পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর বাঁকুড়া এবং বীরভূম নদীয়া জেলা তে আগামী ২৪ ঘণ্টায় মুষলধারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে । এর পাশাপাশি উত্তরবঙ্গে জেলাগুলিতেও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর ।। ৩২ ডিগ্রি থেকে ২৫ ডিগ্রি সেন্টিগ্রেড এর মধ্যে তাপমাত্রার ওঠানামা করবে । বায়ুর আদ্রতা থাকবে ৯৫ শতাংশ।

About 24Ghanta News

Check Also

এই 3 টি ব্যবসায় নেই কোনো আর্থিক ঝুঁকি! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- এমনটা অস্বীকার করার কোন জায়গা নেই যে বর্তমানের এই বেকার যুবক সমাজ ব্যবসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *