Breaking News

যেকোনো পেতল বা তামার বাসন একদম ঝকঝকে করার দারুন টিপস, রইলো ভিডিও সহ পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন :- আমাদের দেশ ভারত বর্ষ নানা রকমের দেব দেবীর বসবাস । সেই অর্থে প্রত্যেকে পূজা আর্চনা করতে ভালোবাসেন। ঈশ্বরে উপর বিশ্বাস করে আজও টিকে আছে ইকেন প্রজাতির , সম্প্রদায় । আমি এইনকারণে এই সব কথা বলছি কারন সেই ঈশ্বরের পুজোতে ব্যবহার করা হয় যে সমস্ত বাসন পত্র গুলি সেগু-লি দীর্ঘদিন ধরে ব্যবহার করার ফলে নোংরা জমে যেতে শুরু করে দীর্ঘদিন ধরে সেই নোং-রা জ-মতে জমতে চিরস্থায়ী নয়

কিন্তু ভেবে পাচ্ছে না যে কিভাবে সেগুলো তুলবেন আজকের প্রতিবেদন আপনাদেরকে জানাবো সেই পদ্ধতি । এর পাশাপাশি বাড়ীর বিভিন্ন কাজের জন্য স্টিলের বা পিতলের বাসন পত্র ব্যবহার করা হয়ে থাকে । তেল-মসলা প্রতিনিয়ত তার মধ্যে ব্যবহার করার ফলে নোংরা হয়ে যায় তার পাশাপাশি পুরনো হয়েছে সেগু-লি তে আলাদা একটি নোংরা এর আস্তরণ পড়ে যায় ।

যদি বাড়িতে কোনো অতিথি আসে তাহলে সেই বাসন পত্রে খাবার পরিবেশন করা লজ্জাজনক হয়ে যায় । সেই সমস্ত নোংরা তুলে ফেলা অত্যন্ত জরুরী ।কিভাবে তুলবেন নি-মিষের মধ্যে সেটা জানাবো আজকের এই প্রতিবেদনে । প্রথমে একটি পাত্রে কিছুটা পরিমান জল দেবেন এবং তার মধ্য দিয়ে দেবেন কিছুটা পরিমাণ নুন । এরপর একটি লেবুকে দু’টুকরো করবেন ।

এবং সেই লেবুর অংশ নুন জলের মধ্যে ঢুকিয়ে বাসন পত্রে ভালো করে মধ্যে প্র-য়োগ করতে হবে । প্র-য়োগ করার পর কিছুক্ষণ রেখে দিতে হবে। এরপর অন্য একটি পাত্রে জল নিয়ে তার মধ্যে দিতে হবে দু’চামচ আটা । সেই আটা গোলা জল এরমধ্যে বাসন গু-লিকে ভালো রকম ভাবে পরিষ্কার করলে দেখবেন একদম নতুনের মতন হয়ে উঠেছেন ।

About 24Ghanta News

Check Also

লকডাউনের জন্য বাড়িতে বসে থেকেই ভক্তদের সঙ্গে জমিয়ে আড্ডা দিচ্ছেন অভিনেত্রী কোয়েল! জানালেন তার নিজের নামের মানে! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে সব সেলিব্রিটি তারকারাই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে অন্যতম মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *