Breaking News

মাত্র একদিনে এই গো-পন কার্যকরী টোটকায় বাড়ি থেকে চিরতরে দূর করুন আরশোলা-ছারপোকা-টিকটিকি!

নিজস্ব প্রতিবেদন:-ধরুন আপনি একটি সুন্দর বাড়ি করলেন । বেশ সুন্দরভাবে সে বাড়িটিকে সাজিয়ে তুললেন । কিন্তু টিউলাইট এর পাশে বা ইলেকট্রিক বোর্ডের পাশে ঘোরাফেরা করতে দেখা গেল টিকটিকি । তাহলে কি আপনার বাড়ির সৌন্দর্যের আগের মতন থাকবে ? তাহলে উপায় কি ? উপায়ে একটাই যেনতেন প্রকারে বাড়ি থেকে দূর করতে হবে । টিকটিকি ঘরে থাকা এমন একটি প্রাণী যা আমাদের ঘরের সাথে সাথে স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর ।

কোনো কারণবশত এই টিকটিকি খাবারের মধ্যে পড়ে গেলে বা অন্য কোন উপায়ে খাবারের সাথে মিশে গেলে তার শরীরের পক্ষে ডেকে আনতে পারে চরম বি-পদ । নিমিষের মধ্যে পড়তে পারেন আপনি শারীরিক অসুস্থতায়। এর পাশাপাশি অনেকে আবার টিকটিকি কে দেখলেই ভয় পায়। কিন্তু টিকিতিকি ঠিকঠাক মতন তাড়ানো যাচ্ছে না বাড়ি থেকে । কিন্তু এই মুহূর্তে আপনাদের আমি কিছু উপায় কথা বলছি এর সাহায্যে আপনারা অনায়াসে বাড়ি থেকে তেলে টিকটিকি সরিয়ে নিতে পারবেন।

প্রথমেই বলে রাখি এই টিপস গুলি সম্পূর্ণ কার্যকরী এবং পরীক্ষিত। তাই অতি অবশ্যই একবার হলেও ট্রাই করবেন এই টিপসগুলো।প্রথমে আপনি বাড়ির যে জায়গাতে টিকটিকি দেখা যায় সেখানে রসুনের কোয়া রেখে দিতে পারেন । টিকটিকি রসুনের গন্ধ একদম সহ্য করতে পারে না।

টিকটিকি হলো শীতল র-মাত্র একদিনে এই গো-পন কার্যকরী টোটকায় বাড়ি থেকে চিরতরে দূর করুন আরশোলা-ছারপোকা-টিকটিকি!ক্তের প্রাণী তাই যদি আপনি টিকটিকির গায়ে বরফ জলে স্প্রে করে দেন তাহলে সেটি জমে যায় অর্থাৎ টিকটিকি জমে যাবে । কাজেই আপনি যেখানে টিকটিকি দেখবেন তৎক্ষনাত তার মধ্যে স্প্রে করে দিন । তারপর সে যখন জমে যাবে তখন তাকে তুলে বাইরে ফেলে দেবেন।

এ ক্ষেত্রে খুবই কার্যকরী উপাদান হলো তামাক।  কিছুটা তামাক গুঁড়ো করে একটা ঘন পেস্ট তৈরি করুন।  তারপর তা থেকে গোল গোল বলের আকারে করে টুথপিক এর ওপরে গেঁথে দিন।  যেখানে টিকটিকি বেশি যাতায়াত করে সেখানে রেখে দিলেই উপদ্রব কমে।

আমাদের প্রত্যেকের বাড়িতে ন্যাপথলিন থেকে থাকে । কিন্তু এই ন্যাপথলিন শুধুমাত্র সুগন্ধি হিসেবে ব্যবহৃত হয় তেমন কিন্তু নয় । তার পাশাপাশি তেলেপোকা আরশোলা বা টিকটিকি জাতীয় প্রাণীদের ঘর থেকে তারাতে ব্যাপক পরিমাণে কাজে লাগে।

ভেন্টিলেশনে বা অন্য যেকোনো জায়গায় অর্থাৎ যেখানে টিকটিকি ঘোরাফেরা করে সেখানে আপনি এক টুকরো টুকরো পেঁয়াজে অংশ রেখে দিন । পেঁয়াজের ঝাঁজালো গন্ধটা কে একদমই সহ্য করতে পারে না টিকটিকি । যার ফলে নিমিষের মধ্যে টিকটিকি উধাও হয়ে যাবে ।

About 24Ghanta News

Check Also

মাত্র 10,000 টাকা পুঁজিতেই শুরু করতে পারবেন এই 25 টি ব্যবসা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বিভিন্ন ধরনের কারণে ত্বকের মধ্যে বয়সের ছাপ সৃষ্টি হয় তার পাশাপাশি একাধিক যাবতীয় সমস্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *