Breaking News

পড়ছে বৃষ্টি! স্পিডে আসছিলো লোকভর্তি বড় বাস, সরু রাস্তার মোড় দিয়ে বড় বাস ঘুরিয়ে আসতে গিয়ে সোজা খা-দে গিয়ে প-ড়’লো বাস, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা যত উন্নত হচ্ছি ততই বেড়ে চলেছে যানবাহনের সংখ্যা । একথা আপনাদের প্রত্যেকের জানা কিন্তু এই সমাজে এমন অনেক জায়গায় রয়েছে যেখানে পৌঁছানো প্রায় অসম্ভব । কিন্তু উন্নত প্রযুক্তি এবং চিন্তাধারার জন্য সেই সমস্ত জায়গা তো আমরা যোগাযোগ স্থাপন করতে পেরেছি। বরং মসৃণ করে তুলেছে সেই সমস্ত জায়গায় যোগাযোগব্যবস্থা। যেমন ধরুন যে কোনো পাহাড়ি অঞ্চল । পাহাড়ি অঞ্চলের সাথে অন্যান্য শহরে যোগাযোগ স্থাপন করা মোটেও সহজ কাজ নয় । কারণ পাহাড়ের রাস্তা কেটে সে জায়গায় জনবসতি গড়ে তোলা অত্যন্ত কঠিন ব্যাপার ।

আমরা এর আগে এমন অনেক ধরনের ভিডিও দেখেছি যেখানে আমরা দেখে থাকবো যে পাহাড়ে সরু রাস্তা দিয়ে যানবাহন চলাচল করতে গিয়ে নি-য়ন্ত্রণ হা-রিয়ে খা-দে পড়ে গেছে কোন বাস বা ট্রাক । যার ফলে প্রাণ হারিয়েছে বহু মানুষ ।এবং এই ঘটনা নতুন নয় পাহাড়ের মানুষদের কাছে এই ঘটনা খুব সাধারণ হলেও যারা পাহাড়ে থাকে না তাদের ক্ষেত্রে কিন্তু এই ঘটনার চরম ম-র্মা-ন্তিক । এবার ঠিক সে রকম একটি ঘটনা ঘটল একটি ভিডিওর মাধ্যমে।

সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে যাত্রীভর্তি একটি বাস পাহাড়ের রাস্তা বেয়ে উপর দিকে উঠছে এবং তার গতি অত্যন্ত বেশি ছিল । কিন্তু আমরা এটাও জানি যে পাহাড়ে রাস্তায় যানবাহন চালকরা অত্যন্ত দক্ষ হয় । প্রতিনিয়ত সেইরকম দু-র্গম জা-য়গাতে যানবাহন চালানোর ফলে তাদের দক্ষতা বেড়ে যায় । ঠিক তেমনই একটি বাস চালাচ্ছিলেন এবং পাহাড়ের গা বেয়ে উপরে উঠছে কিন্তু হঠাৎ করে ঘ-টে গে-ল এই বি-পদ।

ভিডিওটি দেখলে আপনি বুঝতে পারবেন যে যখন সেই বাসটি পাহাড়ের গা বেয়ে উপরে উঠতে তখন অপর দিক থেকে পাহাড়ের গা বেয়ে নিচে নামছে অন্য একটি যাত্রীবাহী বাস । এবং মু-খোমুখি হয়ে যাওয়ার ফলে চ-রম দু-র্ভোগের শি-কার হয় দুজনে । কিভাবে এই সমস্যা সমাধান করা যাবে তা ভাবতে ভাবতে অনেকটা দেরি হয়ে গেছে ।কিন্তু অবশেষে দুই ড্রাইভারের প্রচেষ্টাতে এই স-মস্যার সমাধান করা সম্ভব হয়েছে । এবং প্রত্যেকে নিজের গন্তব্যের দিকে রওনা হয়েছে । যদি কোনো কারণে সামান্য ভুল ত্রুটি হতো তাহলে একদম সোজা যাত্রী সহ বাস খা-দের ম-ধ্যে প-ড়ে যে-ত ।এই ধরনের ঘটনা থেকে আমাদের শিক্ষা নেওয়া দরকার তার পাশাপাশি সচেতনতা দরকার ।

About 24Ghanta News

Check Also

লকডাউনের জন্য বাড়িতে বসে থেকেই ভক্তদের সঙ্গে জমিয়ে আড্ডা দিচ্ছেন অভিনেত্রী কোয়েল! জানালেন তার নিজের নামের মানে! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে সব সেলিব্রিটি তারকারাই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে অন্যতম মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *