Breaking News

কাদায় প-ড়ে গেছে ট্রাক্টর, দারুন কায়দায় জেসিবি দিয়ে ট্রাক্টরকে করা হলো উদ্ধার, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা আগেই বলেছি যে আমরা উন্নত হচ্ছি । কিন্তু তার সাথে সাথে বি-পদ আমাদের চারদিকে ঘিরে ধরে ফেলছে প্রতিনিয়ত । এ কথা হয়তো মাঝেমধ্যে আমরা টের পায় । আবার অনেকেই অস্বীকার করেন । কিন্তু সম্প্রতি সেই চিত্র দেখা গেল এই ভিডিওর মাধ্যমে । আগেকার যুগের মানুষেরা জমিতে চাষ করার জন্য লাঙ্গল দিত । এবং এই লাঙ্গলের জন্য ব্যবহার করা হতো গবাদি পশুদের কে ।অর্থাৎ গরু-মোষ এদেরকে ।

কিন্তু সভ্যতার উন্নত হতে হতে সে সমস্ত জিনিসের পরিবর্তন এসেছে । এখন আর গরু দিয়ে নয় বরং ট্রাক্টর দিয়ে চাষ করা হয়। ট্রাক্টর এমন এক শ-ক্তিশালী য-ন্ত্র যা মূলত মাটি কাঁদা মাঠ এর মধ্যে চাষ করার জন্য বিশেষভাবে তৈরি হয়েছে । তাই গরু-মোষের পরিবর্তে এখন প্রতিটি মানুষ ট্রাক্টরের লাঙ্গল দেয় । এতে ফল ভালো হয় এবং কম সময় লাগে তার পাশাপাশি শারীরিক পরিশ্রম করতে হয় না তেমন ভাবে ।

তাই প্রতিনিয়ত গ্রামগঞ্জে ছড়িয়ে পড়ছে এই পদ্ধতি এবং এই ব্যবস্থা । কিন্তু মাঝেমধ্যে এই উচ্চশক্তিসম্পন্ন ট্রাক্টর কেউ পড়তে হয় বি-পদে । তখন কি করা যায়। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউব এ সেখানে দেখা যাচ্ছে যে মাঠের মধ্যে চাষ করছিল একটি ট্রাক্টর। কিন্তু হঠাৎ করে কাঁদার মধ্যে আটকে যায় সেটা । অনেক রকম ভাবে চেষ্টাচরিত্র করার পরও কোনো রকম ভাবে সেটি কাদা থেকে বেরিয়ে আসতে পারছিল না সে ট্রাক্টরটি ।

তখন তাকে সাহায্য করতে এগিয়ে আসে পাশের মাঠে বা খেতে থাকা অন্য একটি ট্রাক্টর । কিন্তু দু-র্ভাগ্যের বিষয় হল সেই ট্রাক্টর দাড়াও কোনো রকম কোনো উপকার হচ্ছিল না । তখন তাকে সাহায্য করতে এগিয়ে আসে পাশে থাকা একটি জেসিবি । সে তার সর্বশ-ক্তি দিয়ে সে ট্রাকটিকে কাদা থেকে তুলতে সক্ষম হয় । ট্রাক্টর এবং জেসির যৌথ উদ্যোগে মাটিতে আ-টকে প-ড়ে যা-ওয়াটা উ-দ্ধার করা সম্ভব হয়ে ওঠে ।

About 24Ghanta News

Check Also

আদো আদো কণ্ঠে সামনে মাইক নিয়ে জনপ্রিয় গান গেয়ে তাক লাগাল খুদে কন্যা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এমন কিছু ধরনের ঘটনা যেগুলি আমাদেরকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *