Breaking News

ডাব সাবানের সাথে এই উপাদান মিশিয়ে ত্বকের যেখানে লাগাবেন ধবধবে ফর্সা করবে গ্যারান্টি কালো ত্বক ফর্সা!

নিজস্ব প্রতিবেদন :- নিজেদেরকে সুন্দর করার এই প্রতিযোগিতায় শামিল হয়েছে নতুন পুরনো সকল প্রজন্মের মানুষ রা । শুধুমাত্র মেয়ে নয় তার পাশাপাশি ছেলেরা তাদের কেউ দেখা যায় রূপচর্চা করতে । তবে একথা অস্বীকার করার কোন জায়গা নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা একটু বেশি পরিমাণে রূপচর্চা করে । তাই আমাদের আশেপাশে প্রতিনিয়ত গড়ে উঠেছে বিভিন্ন লেডিস পার্লার এবং সেখানে উপচে পড়ছে ভিড় ।কোন ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা উৎসব নিজেদেরকে আকর্ষণীয় করে তোলার চেষ্টা করে থাকি আমরা সবসময় ।

কিন্তু যদি কখনো শরীরের কালো দাগ থেকে যায় বা চামড়ার মধ্যে ট্যান পড়ে যায় তাহলে কি আমাদেরকে আকর্ষণীয় লাগবে ? লাগবে না । তাহলে উপায় কি? উপায় হিসেবে বলতে গেলে বলতে হবে যে যত তাড়াতাড়ি সম্ভব চিরস্থায়ীভাবে এই কালো দাগ দূর করতে হবে এবং ত্বককে মসৃণ ও টানটান করতে হবে । কিন্তু কিভাবে ? কিভাবে করবেন সেটি জানাও আজকের এই প্রতিবেদনের মাধ্যমে । এবং সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে তৈরি হবে ।

প্রথমে আপনাকে একটি মাঝারি সাইজের আলু নিতে হবে আমরা জানি আলু চোখের নিচে কালো দাগ দূর করতে সাহায্য করে । সেই আলু যে একটি গ্রেটার এর সাহায্যে ভালো করে গ্রেট করে নিতে হবে । এরপর একটি পাত্রে কিছুটা পরিমাণ কাঁচা দুধ দিতে হবে ।এবং সেটিকে গরমকরতে হবে । যখন সেটি ফু-টন্ত অবস্থায় থাকবে তখন তার মধ্যে দিতে হবে আগে থেকে গ্রেট করে রাখা আলু টুকরোগুলোকে । তারপর তার ওপর দিতে হবে আগে থেকে গ্রেট করে রাখা ডাব সাবানের অংশকে । এই সমস্ত উপকরণ গু-লি কি বেশ ভাল করে নেড়ে ঘন করতে হবে ।

তারপর যে দানা দানা ভাগগু-লি থেকে যাবে সেগু-লি চামচের সাহায্যে তুলে একটি ব্লে-ন্ডারে ভালো করে ব্লে-ন্ড করে মিহি পেস্ট তৈরি করে নিতে হবে । সেটিকে তুলে রাখতে হবে অন্য একটি পাত্রে। অন্য একটি পাত্রে তুলে রাখার পর তার মধ্যে যোগ করে দিতে হবে এক চামচ লেবুর রস । এতে এর কার্য ক্ষ-মতার দ্বিগুণ হয়ে যায় ।এরপর সেই উপকরণ দুটিকে ভালো করে মিশিয়ে ত্বকের উপর প্র-য়োগ করতে হবে প্রতিনিয়ত ।মাত্র দু সপ্তাহ প্র-য়োগ করার পর আপনি এর তফাৎ বুঝতে পারবেন । মুহূর্তের মধ্যে পাল্টে যেতে থাকবে আপনার শরীরের রং । দূর হয়ে যাবে কালো দাগ ছোপ । এবং পুনরায় আপনাকে আকর্ষণীয় করে তুলবে এটি ।

About 24Ghanta News

Check Also

জনপ্রিয় হিন্দি গানে কোমর দুলিয়ে তুমুল নাচলেন যুবতী বৌদি! ঝড়ের বেগে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-সোশ্যাল মিডিয়ার ব্যবহার করে আমরা প্রত্যেকেই জনপ্রিয় হয়ে উঠতে চাই এবং এমনটা যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *