Breaking News

ফের কেন্দ্রীয় সরকার দিচ্ছে ৫০০ টাকা সবার ব্যাংক একাউন্টে, ভাইরাল হওয়া খবরের আসল সত্যতা জানুন!

নিজস্ব প্রতিবেদন :- ২০১৪ সালে প্রধানমন্ত্রী আসনে বসার পর থেকে নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় সরকার গোটা ভারতবর্ষের মানুষের জন্য বেশকিছু জনহিতকর কাজ কর্ম করে গেছে যার ফলে নিম্ন সাধারণ মধ্যবিত্ত মানুষ উপকৃত হয়েছে । এবং সেই সমস্ত কাজ গুলোর মধ্যে অন্যতম একটি কাজ হল জন ধন যোজনা । এই প্রকল্পের আওতায় বাড়ির মহিলাদেরকে প্রতিমাসে ৫০০ টাকা করে দেওয়ার কথা বলা হয়েছিল এবং গত বছর অর্থাৎ ২০২০ সালে লন্ডনের সময় আমরা তার প্রমাণ পেয়েছি হাতেনাতে ।

এই প্রকল্পের আওতায় যারা জিরো ব্যালান্স অ্যাকাউন্ট খুলেছিলেন তাদের প্রত্যেকের একাউন্টে প্রতিমাসে ৫০০ টাকা করে পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকার। ল-কডা-উন এর সময় নরেন্দ্র মোদী ভারতকে আত্মনির্ভর হবার ডাক দিয়েছিলেন । দেশি পণ্য ক্রয় করা দেশি পণ্য ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন দেশবাসীর কাছে । তার পাশাপাশি আত্মনির্ভর হতে বলেছিলেন দেশের মহিলা বা নারী সম্প্রদায়কে। এবং তারই এক ধাপ আগে থেকে পূরণ করার জন্য এই প্রকল্প এমনটা আপনি বলতে পারেন । তবে সম্প্রতি জন ধন প্রকল্পের টাকা নিয়ে একটি বিশেষ খবর ইতিমধ্যে বিভিন্ন ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে যেখানে জানানো হচ্ছে যে ২০২১ সালের প্রতিমাসে মহিলাদের একাউন্টে টাকা দিচ্ছে কেন্দ্রীয় সরকার ।

ইউটিউবে সম্প্রচারিত হওয়া সেই সমস্ত ঘটনাবলি সত্যতা যাচাই না করে মানুষ অন্ধের মত বিশ্বাস করেছে । কিন্তু বর্তমানে উন্নত সভ্যতার এই ধরনের ভুল কাজ মোটেও কাম্য নয় শিক্ষিত সমাজের থেকে । আপনি যদি গুগলে গিয়ে সার্চ করেন এই বিষয়ে তাহলে দেখতে পাবেন যে যতগু-লি বিজ্ঞপ্তি জারি হয়েছে সেগুলি আগের বছরে অর্থাৎ ২০২০ সালের নতুন বছরে অর্থাৎ ২০২১ সালে কোন রকম কোন বিজ্ঞপ্তি জারি হয়নি। অর্থাৎ এই ঘটনাটি সম্পূর্ণ ভুল হচ্ছে ইউটিউব চ্যানেল করতে ।

এর পাশাপাশি আপনি যদি অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এর টুইটার অ্যাকাউন্টে লক্ষ্য করেন তাহলে দেখবেন সেখানে নতুন কোন বিজ্ঞপ্তি জা-রি করা নেই এই বিষয়ে । আমরা জানি যে নরেন্দ্র মোদির পক্ষ থেকে যে সমস্ত বিজ্ঞপ্তিগু-লি সাধারণ মানুষের উদ্দেশ্যে দেওয়া হয় সেগুলি নির্মলা সীতারামন এর টুইটার অ্যাকাউন্ট থেকেই শেয়ার করা হয় বা পোস্ট করা হয় ।কাজেই তার অ্যাকাউন্টে যখন এ ধরনের কোনো তথ্য নেই তখন এমনটা নিশ্চিত ভাবে বলা যেতেই পারে যে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার জন্য এই ধরনের খবর ইচ্ছাকৃতভাবে ছড়াচ্ছে কোন এক সম্প্রদায় ।

About 24Ghanta News

Check Also

আদো আদো কণ্ঠে সামনে মাইক নিয়ে জনপ্রিয় গান গেয়ে তাক লাগাল খুদে কন্যা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এমন কিছু ধরনের ঘটনা যেগুলি আমাদেরকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *