Breaking News

দারুন কায়দায় কিছু ঘরোয়া উপাদান দিয়ে যেভাবে বাড়িতেই কেক বানালে খেতে হয় একদম দোকানের মতো, রইলো পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- বড়দিনের আনন্দ হোক বা জন্মদিনে পার্টি এই উপকার ছাড়া একদমই জমে না কোনকিছুই ইতিমধ্যে কোন প্রকার কথা আমি বলছি তা হয়তো আপনারা অনেকেই বুঝতে পারছেন । ঠিকই ধরেছেন আমি এই মুহূর্তে কেকের কথা বলতে চলেছি । বিভিন্ন স্বাদের কেক পাওয়া যায় কিন্তু সবথেকে জনপ্রিয় যে সমস্ত তাদের মধ্যে অন্যতম একটি হলো ফ্রুট কেক ।

যেহেতু এর মধ্যে নানান ধরনের ফল দেওয়া থাকে তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো বাড়িতে কিভাবে ফ্রুট কেক বানান যায় । এই কেকটি বানানোর জন্য প্রথমে আপনাকে উপকরণ হিসেবে লাগবে বেশকিছু কালো কিসমিস সাধারণ কিসমিস কাজু বাদাম আখরোট ইত্যাদি এবং সেগু-লিকে অরেঞ্জ জুস এর মধ্যে বেশ কিছুক্ষণ মোটামুটি আধ ঘণ্টা ভিজিয়ে রাখতে হবে।

এরপর এর অন্য উপকরণগু-লি আপনাকে একসাথে মিশিয়ে নিতে হবে । অর্থাৎ একটি পাত্রে মধ্যে দেড় কাপ ময়দা ১ চামচ বেকিং সোডা এক চামচ দারচিনির গুঁড়ো হাফ চামচ এলাচের গুঁড়া এবং ১ চামচ কোকো পাউডার একসাথে ভালো মতন ভাবে মিশিয়ে নিতে হবে । পরবর্তী ক্ষেত্রে আপনাদের একটি পাত্রে মধ্যে কিছুটা পরিমাণ ব্রাউন সুগার নিতে হবে এবং তার মধ্যে যোগ করতে হবে হাফ কাপ রিফাইন অয়েল । এমতাবস্থায় মিশ্রনটিকে ভালো মতন হবে মেশাতে হবে এবং তার মধ্যে যোগ করতে হবে তিন থেকে চারটি ডিম ।

পুনরায় উপকরণ গু-লি কে ভালো মতন ভাবে একটি চামচের সাহায্যে মিশিয়ে নিন এবং তার মধ্যে যোগ করে দিন আগে থেকে তৈরি করে রাখা ময়দার মিশ্রণ টি । সমস্ত উপকরণ গু-লি ভালো মতন মেশানো হয়ে গেলে তার মধ্যে যোগ করে দিন আগে থেকে আলাদা ভাবে রাখা ড্রাই ফ্রুটস গু-লি । ও একটি পত্রের এর মধ্যে সমস্ত গু-লিকে ঢেলে একটি প্রেসার কুকার এর মধ্যে সিটি ছাড়া আধ ঘণ্টা মিডিয়াম আচে সেদ্ধ হতে দিন । আট ঘন্টা পর ঢাকনা খুলে দেখবেন তৈরি হয়ে গেছে চকলেট কেক ।

About 24Ghanta News

Check Also

জী বাংলার শোতে গিয়ে দারুন কায়দায় দুর্দান্ত অঙ্গভঙ্গিতে জনপ্রিয় গানে নেচে স্টেজ কাঁ-পা-লেন অভিনেত্রী শুভশ্রী, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- শুভশ্রী গাঙ্গুলী নতুন কোনো চমক থাকবে এমনটা আগে থেকে আশা করা যেতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *