Breaking News

রাজ্যের এই 7 টি জেলায় কিছুক্ষণের মধ্যেই হতে চলেছে মু’ষলধারে বৃষ্টি। স-র্তকতা জারি আবহাওয়া দপ্তরের।

নিজস্ব প্রতিবেদন :- আমরা জানি যে এই মুহূর্তে বাংলার উপর ঠিক কি পরিস্থিতি বিরাজ করছে । খুব অল্প সময়ের মধ্যে বড় বড় দুইটি ঘূ-র্ণিঝ-ড় বাংলার উপর দিয়ে তা-ণ্ডব চালানোর ফলে সম্পূর্ণ রকম ভাবে ভে-ঙে প-ড়েছে এর পরিকাঠামো । এমন বহু জায়গা রয়েছে যে এলাকায় গু-লি এই মুহূর্তে জলের তলায় ।ঘরবাড়ি ছাড়া হয়েছে প্রায় হাজার হাজার মানুষ । তাদের দিন কা-টছে এখন সা-ইক্লো-ন রিলিফ সেন্টারে । খাবার ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে সরকারের পক্ষ থেকে ।

তার পাশাপাশি বিভিন্ন সংস্থা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।আম্ফান এর পর ঘূ-র্ণিঝ-ড় য-শ এর তা-ন্ডবে ল-ন্ডভ-ন্ড হয়ে গেছে উপকূলবর্তী অঞ্চলে গু-লি । ভে-ঙে গে-ছে একের পর এক বড় ব-ড় বাঁ-ধ ।জ-ল ঢু-কেছে গ্রামে হূ হ করে । কিন্তু এগু-লি আটকানো উচিত বলে মনে করেন পরিবেশবিদরা তার পাশাপাশি মনে করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কিন্তু আটকানোর উপায় কি? প্রা-কৃতিক দু-র্যোগে কিভাবে আটকানো যাবে তা নিয়ে অনেক চিন্তিত । তবে বেশ কিছু উপায় রয়েছে যেগুলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐদিন তার বক্তব্য তুলে ধরেন ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তব্যের মাধ্যমে এটা বলার চেষ্টা করেন যে যে সমস্ত জায়গায় আগে থেকে জানা যায় যে বাঁ-ধ ভা-ঙ্গে যা-বে সেখানে অন্য কোনো ব্যবস্থা নিতে হবে । তার পাশাপাশি প্রচুর পরিমাণে গাছপালা কে-টে দে-ওয়া হচ্ছে । যার ফলে প্রাকৃতিক দু-র্যোগ দেখা দিচ্ছে । তাই গা-ছ কা-টার সাথে সাথে তার থেকে বেশি পরিমাণে গাছ লাগাতে হবে । সুন্দরবন এবং তার উপকূলবর্তী অঞ্চলে গু-লিতে ৫ কোটি ম্যানগ্রোভ লাগানোর পরিকল্পনা নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এবং তার কাজ অনেকদিন আগেই শুরু হয়ে গেছে ।

সেই কাজ কতদূর এগুলো সে বিষয়ে জানতে চেয়েছেন তিনি। তার পাশাপাশি আ-মফা-ন ঝ-ড়ের পর তৈরি হওয়া নতুন বাধ কিভাবে ভে-ঙে যে-তে পা-রে তা খতিয়ে দেখার জন্য নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তবে এই মাসে দুইটি বা-ন আ-সতে চ-লেছে । কারণ ভ-রা কো-টাল হতে চলেছে ফের আরো একবার । এবং বর্ষাকালে যদি ভ-রা ক-টাল হয় তাহলে জ-লোচ্ছ্বা-স কিছুটা পরিমাণ বেড়ে যায় । তাই পুনরায় দুশ্চি-ন্তা দে-খা দি-য়েছে উপকূলবর্তী অঞ্চলের মানুষদের মধ্যে । তার পাশাপাশি বাংলার মানুষের মধ্যে ।

About 24Ghanta News

Check Also

মাঠের মধ্যে বড় গাছের উপরে দুই বড় কো-বরা সাপের মধ্যে উ-দ্দাম ল-ড়া’ই, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নিত্য নতুন ভাইরাল ভিডিও দেখতে পাই। এই ভিডিওগুলি আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *