Breaking News

কাল থেকে SBI-তে বাধ্যতামূলক হয়েছে নতুন এই নিয়ম, না মানলে বন্ধ হয়ে যাবে ব্যাংক অ্যাকাউন্ট!

নিজস্ব প্রতিবেদন :- দেশের এই ভ-য়া-বহ অ-বস্থাতে মানুষের অবস্থা রীতিমতো নাজেহাল । শুধুমাত্র মানুষ কেন গোটা ভারতবর্ষের অবস্থা পুরোপুরি বেসামাল । করোনার দ্বিতীয় ঢে-উ ত-ছন-ছ করে দিয়েছে ভারতের এই সাজানো জনজীবনকে । তার পাশাপাশি বিভিন্ন ধরনের মূল্যবৃদ্ধির ঘটনা সামনে আসার পর চি-ন্তার ভাঁ-জ ক্রমশ মোটা হচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের কপালে । তার পাশাপাশি বিভিন্ন ধরনের নির্দেশিকা সরকারের পক্ষ থেকে আরও চিন্তিত করে তুলছে সকলকে । এমতাবস্থায় কীভাবে শান্তিতে জীবন যাপন করা যাবে তা আমরা কেউ জানিনা ।

যারা সারা বছর উপার্জন করে ব্যাংকে টাকা রাখেন তারা শুধুমাত্র নিরাপত্তার জন্য ব্যাংকে টাকা রাখেন এমনটা কিন্তু নয় । তার পাশাপাশি সেই ব্যাংকের বিভিন্ন সুযোগ সুবিধা উপভোগ করার জন্য টাকা রেখে থাকেন । যাদের এসবিয়াই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তে একাউন্ট রয়েছে অর্থাৎ যারা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহক তাদের জন্য এই সুখবর টিকে এল ভারতের সবথেকে বড় রাষ্ট্রীয় ব্যাংক । কারণ সম্প্রতি একটি নতুন নির্দেশিকা জা-রি করা হয়েছে যেখানে তুলে ধরা হয়েছে বেশ কয়েকটি নিয়মের পরিবর্তন দেখে নেব সে গু-লি কি কি ।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে যা আগে যেখানে সকাল ১০টা থেকে দুপুর দুটো অর্থাৎ ৪ ঘন্টা ব্যাংক খোলা থাকতো । এখন সেখানে ছয় ঘন্টা ব্যাংক খোলা থাকবে অর্থাৎ সকাল ১০ টা থেকে বিকেল চারটে অব্দি । তবে এখনই সেটা পশ্চিমবঙ্গের মধ্যে কার্যকর হবে না । কারণ পশ্চিমবঙ্গে ১৫ জুন পর্যন্ত ল-কডা-উন জা-রি করা আছে । কিন্তু অন্যান্য রাজ্যতে ইতিমধ্যে সেই নিয়ম চালু হয়ে গিয়েছে ।

সম্প্রতি আরও একটি নির্দেশিকা জা-রি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । সেখানে জানানো হয়েছে যে কোনো গ্রাহক এটিএম কার্ডের মাধ্যমে সর্বোচ্চ এক দিনে ২৫ হাজার টাকা তুলতে পারবে । যেটা আগে ছিল কুড়ি হাজার টাকা । অর্থাৎ আপনি এক দিনে কুড়ি হাজার টাকার বেশি টাকা তুলতে পারতেন না এটিএম থেকে । কিন্তু এখন সেটি ২৫০০০ এ গিয়ে দাঁড়িয়েছে । তার পাশাপাশি চেকের মাধ্যমে আপনি সর্বোচ্চ এক লাখ টাকা তুলতে পারবেন । এই নিয়ম সামনে আসার পর থেকে অনেক স্বস্তির মুখ দেখেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকরা ।

About 24Ghanta News

Check Also

মাঠের মধ্যে বড় গাছের উপরে দুই বড় কো-বরা সাপের মধ্যে উ-দ্দাম ল-ড়া’ই, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নিত্য নতুন ভাইরাল ভিডিও দেখতে পাই। এই ভিডিওগুলি আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *