Breaking News

‘সবাই পাবেন প্রতিমাসে 500 টাকা করে, মহিলারা পাবেন 500 ও 1000 টাকা করে হাত খরচ’,-কারা কারা পাবেন!

নিজস্ব প্রতিবেদন :- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয়বারের জন্য শপথ গ্রহণ করার পর তার দেওয়া প্রতিশ্রুতি গুলো একের পর এক পূরণ করার চেষ্টা করে চলেছেন । আমরা দেখেছিলাম ২০২১ এর বিধানসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অনেকগুলি প্রতিশ্রুতি প্রকাশ করা হয়েছিল তাদের ইশতেহারে । এবং সেই প্রতিশ্রুতির মধ্যে অন্যতম জনপ্রিয় প্রতিশ্রুতি ছিল বাড়ির মহিলাদের প্রতি মাসে ৫০০ টাকা ও ১০০০ টাকা হাত খরচা দেওয়ার প্রতিশ্রুতি সামনে আসার পর থেকে অনেকেই তৃণমূলের আরো একবার আস্তা রাখতে চেয়েছিল ।

তবে তৃণমূল কংগ্রেস তার প্রতিশ্রুতি রেখেছে । কারণ ইতিমধ্যে এমন ঘটনা শোনা যাচ্ছে যে রাজ্যসভায় এই বিলের প্রস্তাব পাস হয়ে গেছে ।এখন শুধু জেলা স্তরে ছড়িয়ে পড়ার অপেক্ষা মাত্র ।মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এর আগে পশ্চিমবাংলাতে এমন বহু কাজকর্ম হয়েছে যার ফলে সাধারণ মানুষ উপকৃত হয়েছে । নিচু স্তরের মানুষ থেকে শুরু করে মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত সকল শ্রেণীর মানুষের কিন্তু তার এই প্রতিশ্রুতি উপকৃত হয়েছেন ।

তবে এই ধরনের প্রতিশ্রুতি আরো একবার নতুন দিশা দেখাতে পারে বলে মনে করছেন অনেকে । এখনো পর্যন্ত কিভাবে আবেদন করতে হবে বা এর সময় সীমা কি তা উল্লেখ করা হয়নি । তবে খুব শিগগিরই সেটি প্রকাশিত করা হবে বলে জানা যাচ্ছে। । সমাজে মেয়েদের দায়িত্ব বাড়িয়ে তোলার জন্য এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য সাথী কার্ড করেছেন । যে স্বাস্থ্য সাথী কার্ড হবে বাড়ির মহিলাদের নামে ।

অর্থাৎ এই সমাজে মহিলাদের অগ্রগতি এবং প্রাধান্য দেওয়ার জন্য তিনি একের পর এক জনহিতকর কাজ কর্ম করে চলেছে বা সিদ্ধান্ত নিয়ে চলেছেন ।সেই সিদ্ধান্ত গুলোর মধ্যে অন্যতম ছিল স্বাস্থ্য সাথী । এবার সেই তালিকায় নাম জুড়ল এই প্রতিশ্রুতির ।এর মাধ্যমে জেনারেল কাস্ট এর মহিলারা 500 টাকা প্রতি মাসে এবং sc, st, obc মহিলারা প্রতিমাসে হাজার টাকা করে পাবেন রাজ্য সরকারের তরফ থেকে । ইতিমধ্যে মানুষজন জানতে আগ্রহ প্রকাশ করেছেন যে কিভাবে এটি পাওয়া যাবে । তবে খুব স্বাভাবিকভাবে যত তাড়াতাড়ি সম্ভব এটি প্রকাশিত করা হবে এর নিয়মাবলী ।

About 24Ghanta News

Check Also

ক’রোনার টিকা নিয়ে অ-সুস্থ জুন আন্টি, করতে পারলেন না শ্রীময়ী সিরিয়ালের অভিনয়ও, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ধারাবাহিক জগতের সঙ্গে যুক্ত থাকা অভিনেতা এবং অভিনেত্রী দের মধ্যে যারা ভালো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *