Breaking News

দারুণ কায়দায় পুকুরে থেকে ছিপ দিয়ে বড় জ্যান্ত বড় মাছ ধরলেন যুবতী, করলেন রান্নাও, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিনই তো আমরা প্রতিবেদনের মাধ্যমে বিভিন্ন ধরনের রান্নার রেসিপি তুলে ধরার চেষ্টা করে থাকি । যাতে আপনাদের জ্ঞান অর্জনের সুবিধা হয় ।তার পাশাপাশি আপনার যেন নতুন ধরনের রান্না শিখতে পারেন । তবে আজকে যে রেসিপির কথা বলতে চলেছি সেটি অন্যান্য দিনের জাঁকজমকপূর্ণ রেসিপি তুলনায় খুবই সাধারণ । কারণ এই রেসিপিটি প্রতিটি বাড়িতে হয়ে থাকে মাঝেমধ্যে । কিন্তু তার মধ্যে নতুনত্ব আনা যেতে পারে সেটি আপনি বুঝতে পারবেন যদি পুরোটা একবার পড়েন ।

রবিবারে গ্রীষ্মের দুপুর তার সাথে জমিয়ে যদি মাছের ঝোল রান্না করা যায় তাহলে খাবার জমে উঠবে । নিমিষের মধ্যে প্লেট হয়ে উঠবে ফাঁকা । কিন্তু বর্তমান যুগের মেয়েরা রান্না করতে তেমনটা পছন্দ করে না বরং কি এক মুহূর্তের মধ্যেই নিমিষেই হোটেল থেকে বাইরে এনে খাইয়ে দেয় । আবার অনেক ক্ষেত্রে দেখা যায় যে যারা রান্না করতে পারে তারা অনীহা প্রকাশ করে । কারণ বড় বড় মাছ রান্না করতে গেলে অনেক খানি সময় লাগে ।

তার পাশাপাশি অনেক ঝামেলার । তাই তারা সেই ঝামেলা এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। প্রথমে আপনাকে মাছগুলো কে ছোট ছোট অংশের কে-টে রাখতে হবে । এবং তার মধ্যে নুন হলুদ এবং লঙ্কা প্রায় ঘন্টাখানেক ধরে মিশিয়ে রাখতে হবে । এতে স্বাদ ভালো হয় । এরপর কড়াই মধ্যে তেল দিয়ে মাছগুলোকে ভেজে তুলে রাখতে হবে অন্য একটি পাত্রে । এরপর আপনাকে অন্য একটি কড়াই এর মধ্যে কিছুটা পরিমাণ তেল দিতে হবে ।

তেলের মধ্যে দিতে হবে একটি পেঁয়াজকু-চি অর্থাৎ একটি গোটা পেঁয়াজ কু-চি অবস্থায় । তারপর তার মধ্যে যোগ করতে হবে দেড় চামচ এর মতন আদা বাটা । এরপর তার মধ্যে যোগ করতে হবে হলুদ লঙ্কাগুঁড়ো এবং ধনে গুঁড়ো মিশ্রণ । এমতাবস্থায় সমস্ত উপকরণ গু-লিকে ভালো রকম ভাবে নাড়তে হবে । এবং বেশ কিছুক্ষণ পর তার মধ্যে যোগ করে দিতে হবে আগে থেকে ভেজে রাখা মাছের অংশগু-লিকে। তারপর সামান্য পরিমান জল দিয়ে ঢাকা দিয়ে রেখে দিতে হবে তিন থেকে চার মিনিটের জন্য তাহলেই তৈরি হয়ে যাবে মাছের এই দুর্দান্ত রেসিপি ।

About 24Ghanta News

Check Also

সিজারে বাচ্চা নেওয়ার অপর নাম নীরব মৃ-ত্যু (মিস করবেন না স্বামী স্ত্রী দুজনেই পড়ুন)!!

নিজস্ব প্রতিবেদন:-সাধারণত একটি ভ্রূ-ণ ধীরে ধীরে মাতৃগর্ভে বড় হয়ে উঠতে সময় লাগে দশ মাস দশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *