Breaking News

তাহলে কি সত্যিই হচ্ছে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা! জানিয়ে দিলো পর্ষদ!

নিজস্ব প্রতিবেদন :- এই মুহূর্তে দেশের যে ভ-য়-ঙ্কর অবস্থা তাতে বড়োসড়ো জমায়েত এড়িয়ে চলা শ্রেয় বলে মনে করছেন বিশেষজ্ঞরা । এমনকি বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিয়ত এই ধরনের সতর্কবার্তা জা-রি করে চলেছে । বাইরে কোথাও গেলে অবশ্যই মাস্ক পরা জরুরী ।তার পাশাপাশি একে অপরের সাথে ৬ ফুট দূরত্বে কথা বলা উচিত । কিন্তু বর্তমানের যদি আপনি রাস্তাঘাট বা বাজারের চিত্র দেখেন তাহলে কোথাও আপনার মনে হবে না যে দেশে এত বড় ভ-য়-ঙ্কর রূপ ধারণ করেছে এই ম-হামা-রী ।

কারণ সতর্কতার তো দূরের কথা মাস্ক অবধি পড়ছে না মানুষ । আমরা আগেরবার দেখেছিলাম দেশে যখন ল-কডা-উন জা-রি ছিল তখন মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের পরীক্ষা প্রথমদিকে পিছিয়ে ছিল । তারপরে আবার দিনক্ষণ ঘোষণা হওয়ার পর মাঝপথে বন্ধ করে দিতে হয় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা কে । সেইমতো এক বিশেষ নিয়মে মূল্যায়ন করে প্রকাশিত করা হয়েছিল ফলাফল । কিন্তু এবারে কি হতে চলেছে তা অনেকেরই অজানা । ইতিমধ্যে বৈঠকে নানান ধরনের সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে কিন্তু কার্যকর হচ্ছে না কোনকিছুই ।

কারণ প্রতিনিয়ত চো-খ রা-ঙাচ্ছে ক-রোনা ।তার পাশাপাশি পাল্টাচ্ছে বাস্তবের চিত্র। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে আদৌ হবে নাকি হবে না এ ব্যাপারে সংশয় রয়েছে ছাত্রছাত্রীদের মধ্যে । তার সাথে সাথে সংশয় রয়েছে তাদের অভিভাবকদের কিন্তু এর উত্তর কবে ঠিক ভাবে জানা যাবে তা হয়তো অনেকেরই জানা নেই । কিন্তু এবারের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বিশেষ বৈঠকের মাধ্যমে একটি কমিটি গঠন করেছেন । যে কমিটি বিচার করে দেখবেন যে আদতে এই পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া ঠিক হবে কিনা ।

আজ বৃহস্পতিবার দুপুরে এর রুটিন তালিকা প্রকাশ করার কথা ছিল । কিন্তু আপাতত সেগুলো কে স্থগিত রাখা হচ্ছে । ৭২ ঘণ্টার মধ্যে সেই বিশেষ কমিটির সিদ্ধান্ত নিয়ে জানাবেন যে এই পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক নেওয়া যাবে কিনা । যদি না নেওয়া যায় তাহলে মূল্যায়ন তার কিভাবে হবে? ইতিমধ্যে সেই কমিটির মধ্যে চি-কিৎসক থেকে শুরু করে শিক্ষক এবং অন্যান্য জ্ঞানী গুনী ব্যক্তিরা বর্তমান ।

About 24Ghanta News

Check Also

ক’রোনার টিকা নিয়ে অ-সুস্থ জুন আন্টি, করতে পারলেন না শ্রীময়ী সিরিয়ালের অভিনয়ও, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ধারাবাহিক জগতের সঙ্গে যুক্ত থাকা অভিনেতা এবং অভিনেত্রী দের মধ্যে যারা ভালো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *