Breaking News

অভাবের কারণে লেখাপড়া বন্ধ করে বাড়িতেই মাছের ডিম ও পোনা মাছ চাষ করে কোটিপতি যুবক!

নিজস্ব প্রতিবেদন :- শুধুমাত্র একটি মাছ পাল্টে দিতে পারে আপনার জীবনকে। এনে দিতে পারে লক্ষাধিক টাকা । ঘুচিয়ে দিতে পারে জীবনের সব হতদরিদ্র। মনে হচ্ছে আমি আ-জ-গু-বি বলছি তাই না? কিন্তু এটা বাস্তব এবং এ রকম একটি ঘটনা ঘটেছে নওগাঁয় । করোনা এই আবহাওয়া দেশের অর্থনীতি একেবারে ভে-ঙ্গে প-ড়েছে । তার সাথে সাথে প্রতিদিন বেড়েই চলেছে বেকারের সংখ্যা । এমতাবস্থায় নতুন করে চাকরি পাওয়া মোটেও সহজ কাজ নয় । সে জন্য অনেকেই চাকরি আশা ছেড়ে দিয়ে মনোনিবেশ করেছে ব্যবসার কাজে ।

টাকা পয়সার অভাবে পড়াশোনা হয়নি । বাবা ছোটবেলা থেকে পাঠিয়ে দিয়েছিল লোকের বাড়িতে কাজ করার জন্য শুধুমাত্র দু’মুঠো ভাতের জন্য । বিনা পারিশ্রমিকে এ ১১ বছর ধরে লোকের বাড়িতে পরিশ্রম করেছে চঞ্চল । কিন্তু এখন সেই চঞ্চল ঘুরে দাঁড়িয়েছে এবং মাছ ব্যবসা করে কোটিপতি হয়েছেন । কিভাবে হয়েছেন তা তুলে ধরেছেন তিনি নিজের মুখে ।

চঞ্চলের এই ঘটনার কথা জানতে পেরে অনেক সাংবাদিক তার বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল । এবং তাকে সামনের সারিতে তুলে আনার চেষ্টা করেছিল । তার পাশাপাশি তারা জানায় চেষ্টা করেছিল যে কিভাবে এটি সম্ভব হয়েছিল । সেই অর্থে চঞ্চল তাদেরকে জানিয়েছিলেন যে ছোটবেলা থেকে অভাবের জন্য স্কুলে পড়াশোনা করতে পারেনি । তার পাশাপাশি তিনি ভেবেছিলেন যদি তিনি স্কুলে পড়াশোনা করতে চান তাহলে পেটে ভাত জুটবে না আর যদি পেটে ভাত জোটে জন্য কাজে লেগে পড়েন তাহলে পড়াশোনা হবে না ।

এই দুইটার মধ্যে তিনি বেছে নিয়েছিলেন কাজকে। এবং লোকের বাড়িতে ১১ বছর ধরে বিনা পারিশ্রমিকে কাজ করে গেছে শুধু দু’মুঠো ভাতের জন্য । তারপরে বাড়িতে বিভিন্ন হ্যাচার তৈরি করে শুরু করেন মাছের ব্যবসা । বর্তমানে সে ব্যবসা তাকে এনে দিয়েছে কোটিপতি হবার সাধ । জানা যাচ্ছে যে তার বাড়ি থেকে প্রতি মাসে প্রায় দেড় লক্ষ টাকা ইনকাম হয় । প্রতিমাসে সাড়ে তিন কোটি প্রণাম মাছের চাষ করে এই চঞ্চল । চঞ্চল এখন বেকার যুবক সমাজের কাছে এক অনুপ্রেরণা স্তম্ভ হয়ে দাঁড়িয়েছে ।

About 24Ghanta News

Check Also

মাঠের মধ্যে বড় গাছের উপরে দুই বড় কো-বরা সাপের মধ্যে উ-দ্দাম ল-ড়া’ই, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নিত্য নতুন ভাইরাল ভিডিও দেখতে পাই। এই ভিডিওগুলি আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *