Breaking News

জুন মাসে বাড়ির ছাদে বা উঠোনে যে যে সবজি চাষ করলে পাওয়া যাবে দারুন ফল!

নিজস্ব প্রতিবেদন :- দেশের এই অর্থনৈতিক ভ-য়া-বহ-তার মধ্যে মানুষ চাইছে একটু স্বাচ্ছন্দে জীবন কাটাতে । কিন্তু জীবন তখনই স্বাচ্ছন্দে কাটানো যাবে যখন হাতে পর্যাপ্ত পরিমাণে টাকাপয়সা থাকবে । বহু মানুষ এই মুহূর্তে কর্ম হীন । এবারে রিপোর্ট অনুসারে ৯৭% শতাংশ মানুষের রোজকার অর্ধেকের নিচে কমে গেছে । তার পাশাপাশি দ্বিতীয় এই ল-কডা-উনে প্রায় এক কোটির মতো মানুষ কাজ ছাড়া হয়েছে । এমতাবস্থায় কিভাবে সংসার চালানো যাবে তা প্রতিনিয়ত ভাবিয়ে তুলেছে বাড়ির বাবা মা দেরকে ।

তাই এই দেশের মানুষেরা নিজেদের পেট চালানোর জন্য এবং সংসারকে চালানোর জন্য ব্যবসার কাজে মনোনিবেশ করেছে । যে যেমন পারছে ব্যবসা শুরু করেছে । কেউ কেউ আবার বাড়িতে ফলমূল শাকসবজি চাষ করা শুরু করে দিয়েছে । কিন্তু মাঝেমধ্যে তারা বিফলে যাচ্ছে । কারণ তারা জানে না ঠিক কোন মাসে কি শাক সবজি চাষ করা উচিত । তাই আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে জানাবো যে এই জুন মাসে কোন শাকসবজি চাষ করলে আপনি লাভবান হতে পারেন। প্রথমেই বলব যে সবজিটি কথা সেটা হলো কচুশাক আমাদের মধ্যে অনেকেই আছেন যারা কচু খেতে ভালোবাসেন ।

তার পাশাপাশি প্রচুর উপরের অংশটি যাকে কচুশাক বলা হয় সেটিও রান্না করে খেয়ে থাকে । শুধু মাত্র কয়েক হাজার টাকা বিনিয়োগ করে লাখ লাখ টাকা ইনকাম করতে পারেন শুধুমাত্র কচুশাক বিক্রি করে । কারণ বাজারে চাহিদা এই মুহূর্তে বিশেষ করে জুন মাসে ব্যা-পক পরিমাণে থাকে। এর পাশাপাশি আপনি বাড়িতে যদি ছোটখাটো জায়গা থেকে থাকে তাহলে কিন্তু অতি অবশ্যই চাষ করতে পারেন সিম গাছের ।

যেহেতু সিম গাছ খুব অল্প জায়গার মধ্যে চাষ করা সম্ভব তাই এক্ষেত্রে আপনার বেশি পরিমাণ জায়গা লাগবে না ।জৈবিক সার ব্যবহার করে উর্বর মাটিতে এই শিম চাষ করতে পারেন আপনি মিলবে সফলতা। এর পাশাপাশি আপনি বরবটি চাষ করতে পারেন মাত্র ৩০-৪০ দিনের মাথায় সুফলন দেবে এই বরবটি । তাছাড়া ঢেঁড়স চাষ করতে পারেন । কারণ এই মুহূর্তে অর্থাৎ জুন মাসে সব থেকে মানুষ যে সবজি বেশি পছন্দ করেন সেটি হল ঢেঁড়স । এই সমস্ত সবজিগুলো যদি আপনারা জুন মাসে চাষ করতে পারেন তাহলে কিন্তু কিছুটা হলেও আর্থিক সহায়তা হবে আপনাদের ।

About 24Ghanta News

Check Also

ক’রোনার টিকা নিয়ে অ-সুস্থ জুন আন্টি, করতে পারলেন না শ্রীময়ী সিরিয়ালের অভিনয়ও, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ধারাবাহিক জগতের সঙ্গে যুক্ত থাকা অভিনেতা এবং অভিনেত্রী দের মধ্যে যারা ভালো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *