Breaking News

দারুন কায়দায় মাত্র 2 মিনিটে কাঁঠালের বিচি পরিষ্কার করার দারুণ কৌশল, রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- আমরা অনেকে কাঁঠাল খেতে ভালোবাসি । কারণ কাঁঠাল হল এমন এক ধরনের ফল যেটি শরীরের বিভিন্ন রোগ প্র-তিরোধ ক্ষ-মতা বাড়িয়ে তুলতে সাহায্য করে । তার পাশাপাশি স্বাস্থ্য এবং সুগঠিত করে তুলতে সাহায্য করে । এই কাঁঠালে বিভিন্ন ধরনের রেসিপি হয়ে থাকে অর্থাৎ কাঁঠাল দিয়ে বিভিন্ন ধরনের রান্না করে থাকে অনেকে । তবে কাঁঠালের বিচি থাকে সেগুলো কিন্তু ফেলে দেওয়ার মতন নয় । সেগুলো দিয়ে অনেকে অনেক রকম রান্না করে । কিন্তু যে বিষয়টি সব থেকে বেশি গুরুত্বপূর্ণ সেটি হল এর ছাল ছাড়ানো ।

অর্থাৎ কাঁঠালের বিচির মধ্যে যে লাল রংয়ের অংশটিকে ছাড়ানো খুব দুঃ-সাধ্য ব্যা-পার হয়ে ওঠে এবং এটি সময়সাপেক্ষ বলে এই ধরনের কাজ থেকে এড়িয়ে চলার চেষ্টা করে অনেকে । তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে কিভাবে করে নিতে পারবেন এবং সেগুলো রাখতে পারবেন। কাঁঠালে বীজগুলোকে একটি পাত্রে নিয়ে নিন এবং সে পাত্রে দিয়ে দিন জল । লক্ষ্য রাখবেন সমস্ত বীজগুলো যেন জলের মধ্যে পরিপূর্ণ থাকে ।

তারপর সেগুলি সেগুলিকে একটি গ্যাসের মধ্যে চাপিয়ে দিন এবং অপেক্ষা করুন ততক্ষণ পর্যন্ত যতক্ষণ না পর্যন্ত জলের মধ্যে বলক আসে । জলের মধ্যে বলক এলে তারপর সেটাকে নামিয়ে নিন । এবং তারপর ঠাণ্ডা হয়ে গেলে হাতের মাধ্যমে ঘ-ষে নিন । তাহলে দেখবেন কাঁঠালের বিচি এর উপরে লাল খোসা ছিড়ে বেরিয়ে আসছে ।এবং এগুলোকে সংরক্ষণ করার জন্য প্রথমে ভাল করে জল ঝরিয়ে নিন । তারপর রোদে শুকিয়ে নিন কিছুক্ষণ তারপর সেটি কে নিষিদ্ধ কন্টেনারে মধ্যে ভরে রেখে দিতে পারেন অনেকদিন ।

About 24Ghanta News

Check Also

সবুজ ব্যাঙ ধরে খা-চ্ছে বড় বি-ষ-ধর সাপকে! প্রকৃতির উল্টো ঘটনা ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, রইলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- জীবন মানেই সং-গ্রাম । একথা আমরা প্রত্যেকে জানি। নিজের অস্তিত্বকে টিকিয়ে রাখার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *