Breaking News

মধ্যবিত্তদের জন্য দারুণ সুখবর, একধাপে হটাৎ আজ প্রচুর কমে গেলো সোনার দাম! রইলো দাম!

নিজস্ব প্রতিবেদন :- সোনা হচ্ছে এমন একটি ধাতু যার বাজার দর মূল্য সব সময় তুঙ্গে থাকে এবং কোনো দামই বা মূল্যবান জিনিস কে বোঝাতে আমরা সোনার সাথে তুলনা করে থাকি । যেমন ধরুন সোনার পাথরবাটি তারপর সোনার চামচ নিয়ে জন্মাই ইত্যাদি প্রবাদ বাক্য গুলি আমরা ব্যবহার করে থাকে এবং এই প্রবাদ বাক্যটি মাধ্যমে আমরা কোন জিনিসের দাম বা মূল্য কে বোঝানোর চেষ্টা করি ।

ভারত বর্ষ নয় ভারতবর্ষের বাইরে ও পৃথিবীর প্রায় সকল মানুষ সোনা পড়তে বা সোনা কিনতে যথেষ্ট পছন্দ করেন । সোনা প্রেমীরা সারা বছর ধরেই প্রায় ছোটখাটো সোনা কমবেশি কিনে থাকে তাই এই সোনার দাম বৃদ্ধি বা দাম কম সবথেকে বেশি প্রভাব পড়ে তাদের উপরে । অনেকে আবার বাড়িতে নিরাপত্তাহীন এর জন্য ব্যাংকে রাখে সোনা । ফলে মোটা অংকের টাকাও গুনতে হয় বছর শেষে । ফের আরো একবার দাম কমলো আন্তর্জাতিক বাজারে সোনার ।

আন্তর্জাতিক বাজারে এই সোনার দামের তারতম্য প্রায়ই লেগেই থাকে । কিন্তু কখনই খুব একটা কম হয় না । তবে সম্প্রতি হল । গতবারের তুলনায় অর্থাৎ রেকর্ড দামের তুলনায় ৫০০০ টাকা কমে গেলো এক ধা-ক্কাতে এই সোনার দাম ।তাই ইতিমধ্যে সোনার দোকানে ভিড় লেগে গেছে । সোনা প্রেমীরা এই সুযোগের অপেক্ষায় সারা বছর ধরে থেকে থাকে । যখন তারা জানতে পারে যে সোনার দাম কমেছে তখন তারা তড়িঘড়ি করে বেশি মাত্রায় সোনা কিনে রেখে দেয় মজুদ করে ।

এই দীর্ঘ ল-কডা-উন এর ফলে হঠাৎ করে বেড়ে গিয়েছিল সোনার দাম । তবে এবার তাদের চিন্তার মুক্তি ঘটলো । ব্যাপক পরিমাণে কমতে দেখা গেল কলকাতায় সোনার দাম । আসুন আমরা জেনে নেব এই মুহূর্তে কলকাতায় সোনার দাম কত। প্রসঙ্গত উল্লেখ্য আগের বারে ১০ গ্রাম সোনার দাম প্রায় ৯০০ টাকা কমে ছিল। এদিন ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম যাচ্ছে ৪৭,৮০০ টাকা। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম যাচ্ছে ৪৮,০৩০ টাকা। এর পাশাপাশি কমেছে ও রুপোর দাম ।

About 24Ghanta News

Check Also

সিজারে বাচ্চা নেওয়ার অপর নাম নীরব মৃ-ত্যু (মিস করবেন না স্বামী স্ত্রী দুজনেই পড়ুন)!!

নিজস্ব প্রতিবেদন:-সাধারণত একটি ভ্রূ-ণ ধীরে ধীরে মাতৃগর্ভে বড় হয়ে উঠতে সময় লাগে দশ মাস দশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *