Breaking News

‘ভাত দাও মা, খুব খিদে পেয়েছে ভাত খাব’,- একটা মানুষের মত দারুন কায়দায় দুর্দান্ত ভঙ্গিমায় কথা বলছে ময়না, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন অনেক ঘটনা আমরা প্রতিদিনের সাক্ষী থেকে থাকি যা আমাদের একঘেমি জীবনকে পাল্টে ফেলতে সাহায্য করে । প্রতিনিয়ত দু-সং-বাদ শুনতে শুনতে আমাদের জীবনে কেমন জানি একটা এ-কঘে-য়েমি ভাব প্রবেশ করেছে এবং কিছুতেই সেটি দূর হচ্ছে না । এবং সেই একঘেয়ামি ভাবতে দূর করার দায়িত্ব নিয়েছে সোশ্যাল মিডিয়া । কারণ মাঝেমধ্যে সামাজিক এবং রাজনৈতিক ঘটনা পাশাপাশি এমন কিছু ধরনের ঘটনা সামনের সারিতে উঠে আসে যা আমাদেরকে হাসিয়ে তাহলে আ-বেগপ্র-বণ করে তোলে তোলে এই ঘটনা তাদের মধ্যে একটি ।

প-শু-পাখি জ-ন্তু-জা-নোয়ার কে আমরা অনেকেই ভালবাসি ।মানুষের সাথে মানুষের আ-ত্মার নিবিড় সম্পর্ক না স্থাপন হলেও একটি পশুর সাথে একটি মানুষের আ-ত্মার সম্পর্ক খুব সহজে স্থাপন হয়ে যায় এবং যেটি কোনদিনই বি-শ্বাসঘা-তকতার কারণে ভে-ঙে যায় না । যেমন ধরুন বাড়িতে যদি কেউ কুকুর পুষে রাখে তাহলে সেই বাড়ির লোকেদের সাথে কুকুরের আ-ত্মার যে সম্পর্ক তৈরি হবে সেটি কোনদিনই ভা-ঙবে না ।

এবং এই বিশ্বাসের জোরে কিন্তু মানুষ বাড়িতে প-শু-পাখি জ-ন্তু-জা-নোয়ার ধারে পুষে রাখে। পাখি আমরা অনেকেই বাড়িতে পুষে রাখি । ময়না টিয়া শালিক চড়ুই আরো নানান ধরনের পাখি আছে যেগুলোকে আমরা বাড়িতে খাঁ-চায় ব-ন্দী করে রাখি । কিন্তু এই সভ্য সমাজের কাছে এটা নিতান্তই কাম্য নয় । কারণ যে পাখি বিকেল বেলা আকাশে ডানা মেলে উড়ে বেড়ায় এবং প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে সেই পাখিটা কখনো খাচার মধ্যে ধরে রাখা উচিত নয় । পাখি মানে মুক্ত আকাশে থাকবে তার দেহ এমনটা হওয়া উচিত ।

কিন্তু অন্য ঘটনার সাক্ষী থাকা গেল । সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে একটি খাঁ-চার মধ্যে ব-ন্দী রয়েছে একটি ময়না পাখি এবং ময়না পাখি থেকে যা যা প্রশ্ন করা হচ্ছে সে তার নিজের কন্ঠে অবিকল মানুষের মতন সেগুলোর উত্তর দিচ্ছে । মাঝেমধ্যে বলে উঠছে ‘আপেল খাব, মা খুব খিদে পেয়েছে খেতে দাও’ ইত্যাদি শব্দগু-লি । তার কথা বলার এবং ভাব ভঙ্গি দেখে আপ্লুত হয়েছেন এক নাগরিক এবং অনেকে অবাক হয়েছেন ।

About 24Ghanta News

Check Also

আদো আদো কণ্ঠে সামনে মাইক নিয়ে জনপ্রিয় গান গেয়ে তাক লাগাল খুদে কন্যা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এমন কিছু ধরনের ঘটনা যেগুলি আমাদেরকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *