Breaking News

পয়লা জুন থেকে বদলে যাচ্ছে গ্যাস সিলিন্ডার বুকিং এর এই নিয়ম, বদলাচ্ছে স্টেট ব্যাঙ্কে টাকা তোলার নিয়ম!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের আশেপাশে প্রতিনিয়ত পাল্টাতে থাকে কিছু নিয়ম । এবং সেই নিয়মগুলি কখনো আমাদের সুবিধার্থে কাজে লাগে । কখনো কখনো আমার স-ম-স্যার স-ম্মুখীন হয়ে দাঁড়ায় তবে সময় এসেছে সময় গেছে নিয়ম আছে অনেক কিছু ।তবে ভারত সরকার কর্তৃক বেশ কয়েকটি নতুন নিয়ম জা-রি করা হয়েছে যেগু-লি লাগে হবে আগামী মাসের প্রথম দিন থেকে । এই তালিকায় যেমন গ্যাস চিকিৎসা শিক্ষা স্বাস্থ্য অফিস কাছারি ইত্যাদি সমস্ত ঘটনার কথা বলা আছে ।

প্রথমেই জানিয়ে রাখি গ্যাস সিলিন্ডারে কথা । যেহেতু আমরা উন্নত হয়েছি এবং তার সাথে সাথে উন্নত হয়েছে আমাদের চাহিদাগু-লি তাই মাটির উনুন নয় বরং গ্যাস সিলিন্ডারে রান্নার ব্যবস্থা করে দিয়েছে ভারত সরকার । কিন্তু প্রতিনিয়ত যে হারে গ্যাসের দাম বেড়ে চলেছে তাতে মানুষ আবার পুরনো অবস্থায় ফিরে যেতে বাধ্য । সম্প্রতি এলপিজির তরফ থেকে একটি নতুন নির্দেশিকা জারি করা হয়েছে ।

সেখানে বলা হয়েছে যে এবার থেকে আর মাসে নির্দিষ্ট কোন দিন নয় যে কোনদিনও পাল্টাতে পারে গ্যাসের দাম । এবং অবশ্যই সরকারের অনুমতি দেওয়া এক সাক্ষাৎকারে থাকতে হব। আপনার কাছে কি এসবিআই এটিএম কার্ড আছে অর্থাৎ আপনি কি এস বি আই এর গ্রাহক? তাহলে কিন্তু এই নিয়মটি আপনার জন্য। কারন মাসের শুরু থেকে চালু হচ্ছে এই নতুন নিয়ম ।

এবং নতুন নিয়ম অনুসারে বলা হচ্ছে যে যদি কোনো গ্রাহক এক মাসে চার বারের বেশি এটিএম এর মাধ্যমে টাকা লেনদেন করে তাহলে পরেরবার থেকে এক্সট্রা চার্জ লাগবে । তার সাথে লাগবে GST । জুন মাস থেকে বিভিন্ন স্বল্প সঞ্চয় প্রকল্প যেমন ,সুকন্যা সমৃদ্ধি যোজনা (SSY), পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF), NSC,KVP এর মতো বেশ কিছু স্কিমে সুদের হার বদলাতে চলেছে। এই বিষয়ে কিছুদিনের মধ্যেই বিস্তারিত জানতে পারবেন ।

About 24Ghanta News

Check Also

জনপ্রিয় হিন্দি গানে কোমর দুলিয়ে তুমুল নাচলেন যুবতী বৌদি! ঝড়ের বেগে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-সোশ্যাল মিডিয়ার ব্যবহার করে আমরা প্রত্যেকেই জনপ্রিয় হয়ে উঠতে চাই এবং এমনটা যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *