Breaking News

কথা বলতে বলতে হটাৎ মা-রামা-রি শুরু করে দিলো দুই টিয়া, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- জ-ন্তু-জা-নোয়ার আর প-শু পাখিদের কে নিয়ে আমাদের কৌ-তুহল চিরকালের । তাইতো সে কৌতূহল মেটাতে আমরা মাঝেমধ্যে পারি দিয়ে থাকি গ-ভীর জ-ঙ্গলে ।সেখানে জানার চেষ্টা করে থাকি তাদের কার্যকলাপ বা গতিবিধি। কখনো কখনো কোন কোন পর্যটক গভীর জ-ঙ্গলে গিয়ে আবার বিপদে পড়েছে এ ঘটনা প্রমাণ আমরা পেয়েছি । তবে অবশ্যই আমাদের সাথে জড়িয়ে থাকে জড়িয়ে পড়ল আরো একবার । সম্প্রতি এই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে নানান ধরনের খবর অর্থাৎ দেশ-বিদেশের নানান ধরনের খবর কিন্তু জানতে পারছি আমরা ।

তার পাশাপাশি ঘরে থেকেও দূরত্ব বজায় রেখে একে অপরের সাথে সংযুক্ত থাকতে পারছি শুধুমাত্র এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । তাই সোশ্যাল মিডিয়া বর্তমান প্রজন্মের জনপ্রিয় হা-তিয়ার সেটি নতুন করে বলার অপেক্ষা রাখে না। পাখি দের কে নিয়ে আমাদের ভালোবাসার সীমা থাকে না । কিন্তু একথা অস্বীকার করার কোনো উপায় নেই যে পাখির জায়গা হচ্ছে মুক্ত আকাশের কখনো ব-ন্দী খা-চা তে নয় ।

তবুও আমরা শুধুমাত্র আমাদের চাহিদার জন্য এবং ঘরের সৌন্দর্য তা বাড়িয়ে তোলার জন্য পাখি পুষে রাখি এবং ব-ন্দি করে রাখি খাঁচাতে । কখনো কখনো যারা এই সমস্ত পাখিগুলো নিয়ে ব্যবসা করে তারা কিন্তু অত্যন্ত যত্নসহকারে তাদেরকে পুষে রাখে । খাঁচাতে নয় বরং মুক্ত খোলামেলা জায়গাতেই তাদেরকে ছেড়ে রাখে । অ-বাক করার মতন কা-ন্ড হচ্ছে সেই সমস্ত পাখিগু-লি কিন্তু তাদেরকে ছেড়ে উড়ে পা-লিয়ে যায় না। টিয়া পাখির চাহিদা বরাবরই ভারতীয় বাজারে ব্যাপক পরিমাণে ।

যেহেতু টিয়া পাখিকে প্রশিক্ষণ দিলে সে কথা বলতে পারে তাই এই পাখিকে বাড়িতে রাখতে পছন্দ করেন তাই অনেকে । সম্প্রতি তেমনই একটি ভিডিও দেখা গেল । যে ভিডিওটি ইউটিউবে প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে দুই টিয়াপাখি একই সাথে একটি বাগানে ঘোরাফেরা করছে । এবং একটি টিয়া পাখি শান্ত হয়ে বসে রয়েছে । কিন্তু অপর টিয়া পাখিটি অন্য টিয়া পাখির সাথে খুনসুটি করার বা খেলা করার চেষ্টা করছে । কিন্তু সে কোনো রকম কোনো কিছুকেই পরোয়া না করে চুপচাপ নিজের মনে শান্তভাবে বসে রয়েছে । মাঝেমধ্যে সে আবার মিঠু মিঠু বলে মানুষের মতন কথা বলছে । ইতিমধ্যে সেই ভিডিওটি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে ।

About 24Ghanta News

Check Also

নদীর সাথে খাল কেটে জল পুকুরে আসতেই আসলো বড় প্র-কাণ্ড মাছ, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- মাছ ধরার যাবতীয় ভিডিও ইতিমধ্যে মাঝে মধ্যেই আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *