Breaking News

ক্লাবের দুর্গা পুজোয় মুখে ও হাতে ধুনুচি নিয়ে দারুন ধুনুচি নাচ নাচলেন পাঁচ যুবতী, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নাচ করতে বেশি ভালোবাসেন । কারণ নাচ মনের ভাব প্রকাশ করতে সাহায্য করে সুন্দর ভাবে। বিভিন্ন ধরনের নাচ দেখা যায় ভারতীয় বাজারে । যেমন কত্থক ভারতীয় ওডিসি সহ আরো অনেক ধরনের । তার পাশাপাশি আধুনিক যুগের নাচ হিসেবে বলতে গেলে বলা যেতে পারে বেলি ডান্সের কথা কারণ সম্প্রতি নতুন প্রজন্মের মেয়েরা বেলি ডান্স এর মাধ্যমে জনপ্রিয়তা পাচ্ছে ।

কিন্তু আমরা এটাও জানি যে ‘ওল্ড ইজ গোল্ড’ । অর্থাৎ পুরনো জিনিস কিন্তু সোনার চেয়েও বেশি দামি হয় । যদিও এটি একটি প্রচলিত শব্দ । কিন্তু এর প্রমাণ পাওয়া যায় প্রতিটি মুহূর্তে । যেমন নাচের ক্ষেত্রে পাওয়া গেল । কারণ যতই আধুনিক নাচের উদঘাটন হোক না কেন ধুনুচি নাচের উপরে কোন নাচ জনপ্রিয় হতে পারে না । হাতে জ্বলন্ত নিয়ে সেটিকে বিভিন্ন ভঙ্গিমায় মাধ্যমে নৃত্য পরিবেশন করা মোটেও সহজ ব্যাপার নয় । এবং পুজো মণ্ডপে এই ধরনের নাচ বেশিরভাগ ক্ষেত্রে বেশি দেখা যায় ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি পাড়ার মন্ডপের দৃশ্য । এবং সেই মণ্ডপের উপস্থিত থাকা সকল মানুষের সামনে পাঁচ যুবতী ধুনুচি নাচ নাচছে । কি ভাবছেন মেয়েরা ধুনুচি নাচ? সম্ভব নাকি? অবশ্যই সম্ভব ।কারণ সেই ভিডিও সেই চিত্র তুলে ধরেছে বারবার । সমাজ গঠন হোক বা অন্য যেকোন ক্ষেত্রে মেয়েদের ভূমিকা এখন চোখে পড়ার মতন । তাহলে নাচের দিক থেকে অর্থাৎ ধুনুচি নাচ দিক থেকে তারা পিছিয়ে থাকবেই বা কেন?

ভিডিওতে দেখা যাচ্ছে যে পাঁচ যুবতী জ্ব-লন্ত ধুনুচি হাতে নিয়ে নিজেদের মধ্যে সামঞ্জস্য রেখে সুন্দরভাবে একটি নাচ পরিবেশন করেছে । ধুনুচি নাচের জন্য বিশেষ কোন বাদ্যযন্ত্র বা গানের দরকার পড়েনা । ঢাকের তালে নাচে যেতে পারে তু-মুলভাবে এবং সেই ঘটনা প্রমাণ করে দিলেন ওই পাঁচ যুবতী । ইতিমধ্যে তাদের সেই নাচ মনে ধরেছে অনেকে । তাই নেট মাধ্যমে সময়ের সাথে সাথে জনপ্রিয়তা পাচ্ছে এই নাচটি ।

About 24Ghanta News

Check Also

একদম মানুষের মতো দারুণ কায়দায় দুর্দান্ত অঙ্গভঙ্গিতে বালকের সঙ্গে কথা বলছে শালিক, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা একথা প্রত্যেকে জানি যে ‘বন্যরা বনে সুন্দর শিশুরা মাতৃকোলে’ । কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *