Breaking News

পদ্মার জলে জাল ফেলতেই ঝাকে ঝাকে উঠলো বড় তাজা ইলিশ, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:-মাঝেমধ্যেই আমাদের ইচ্ছা করে তথাকথিত সমস্ত রান্নার রেসিপি বাইরে গিয়ে নতুন কোন ধরনের রান্না করতে । এবং তার চেষ্টা আমরা করে থাকি মাঝেমধ্যে কখনো কখনো বিফলে গেল সফলতা আসে বেশিরভাগ ক্ষেত্রে । তার পাশাপাশি রবিবার দুপুরে গরম ভাতের সাথে এই রেসিপিটি রান্না করা যায় তাহলে মন্দ হয় না বরং চেটেপুটে এক থালা ভাত নিমিষের মধ্যে শেষ করে দেওয়া যেতেই পারে । বলুন তো কোন রেসিপি কথা বলছি । ঠিকই ধরেছেন রবিবার হবে আর চিকেন রেজালা হবে না তাই কখনো হয় ? তাই আজকে প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বলতে কিভাবে সহজে তৈরি করতে পারবেন ফিস বল।

প্রথমে তেলাপিযা মাছ কে নুন হলুদ দিয়ে জলে ভালো করে সিদ্ধ করে নিতে হবে । এরপর মাছ এর কাটা ছাড়িয়ে নিতে হবে । করাই তে সর্ষের তেল দিয়ে তেল গরম হলে তাতে পেঁয়াজ কুচি , রসুন কুচি দিয়ে ভালো করে ভাজা হয়ে এলে তাতে কাটা ছাড়িয়ে রাখা মাছ দিয়ে ভালো করে ভেজে নিতে হবে । এরপর এতে হলুদ গুরো , লংকা গুরো , জিরে গুরো দিয়ে ভালো করে কষিয়ে একটা সিদ্ধ আলু দিয়ে ভালো করে নারতে হবে ।

এরপর এতে কাঁচা লংকা , ধনে পাতা , লেবুর রস দিয়ে ভালো করে কষিয়ে নামানোর আগে ভাজা মশলা দিয়ে নেরে নিতে হবে । এরপর পুর টা কে বল এর আকারে গরে অন্য পাত্রে মযদা , কর্ন ফ্লাওয়ার , গোল মরিচ দিয়ে জল মিশিয়ে পুর গুলো তাতে ডুবিয়ে বিস্কুটের গুরোই কোট করে গরম তেল এ ভালো করে ভেজে নিতে । তাহলেই তৈরি হয়ে যাবে গরম গরম মাছ ভাজা। বা ফিস বল।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু মানুষ রান্নার ক্ষেত্রে উপকৃত হয়েছেন । বিভিন্ন ধরনের রান্নার রেসিপি তারা জানতে পেরেছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ।যার ফলে কমে এসেছে বাইরে গিয়ে খাবার প্রবণতা । মানুষ এখন বাড়িতে রান্না করে নেয় যেত তার খেতে ইচ্ছে করে ।

About 24Ghanta News

Check Also

মাঠের মধ্যে বড় গাছের উপরে দুই বড় কো-বরা সাপের মধ্যে উ-দ্দাম ল-ড়া’ই, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নিত্য নতুন ভাইরাল ভিডিও দেখতে পাই। এই ভিডিওগুলি আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *