Breaking News

দুটো সেদ্ধ আলু আর একটা ডিম দিয়ে এই রেসিপিটা রান্না করলে ছোট থেকে বড় সবাই চেটেপুটে খাবে!

নিজস্ব প্রতিবেদন :- আপনি কি কখনো ভাবতে পারছেন যে একটি আলু আর একটি ডিম দিয়ে হয়ে যেতে পারে একটা দিনের খাবার । যদি না ভেবে থাকেন তাহলে আজকের প্রতিবেদন শুধু আর শুধুমাত্র আপনার জন্য । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি আপনাদেরকে বলতে চলেছি শুধুমাত্র একটি আলু এবং একটি ডিম দিয়ে স্বাদ অতুলনীয় একটি জলখাবারের রেসিপি । যেটি আপনি বাড়িতে চেষ্টা করে দেখতে পারেন বিফলে যাবে না । এটুকু নিশ্চিত।

আমরা অনেকেই খাবার খেতে প্রচন্ড পরিমাণে বেশি ভালোবাসি । কেউ নাচ করতে ভালোবাসে কেউ গান করতে ভালবাসে ঠিক তেমনি কেউ অত্যাধিক পরিমাণে খাবার খেতে ভালবাসে ।তাই যে কোন জায়গা থেকেই প্রথম লক্ষ্য হয় তাদের খাবার । এবং সেই চাহিদা থেকেই বাজারে এসেছে নিত্য নতুন ধরনের খাবার রেসিপি । যেগুলো প্রতিদিন অন্যান্য খাবার তুলনায় স্বাদে বেশি হচ্ছে । আজকে আপনাদেরকে বলতে এলাম এমন এক ধরনের রেসিপি যেটি হয়তো আপনারা কেউ জানেন না।

এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে আপনাকে কিছু সেদ্ধ করা আলু ভাল করে মেখে নিতে হবে । এবং তার মধ্যে দিতে হবে সামান্য পরিমাণ আদা রসুন বাটা লঙ্কা গুঁড়ো সামান্য পরিমাণ নুন তিন থেকে চার চামচ বেসন এবং একটি ফাটানো ডিম । এমতাবস্থায় সমস্ত উপকরণ গু-লি কি হাত দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে এবং মেখে নেওয়ার পর গরম তেলের মধ্যে সেগু-লিকে বরার আকারে ভেজে নিতে হবে ।এবং ভেজে নিন একটি পাত্রে তুলে রাখতে হবে । এরপর একটি পাত্রে কিছুটা পরিমাণ তেল দিয়ে তার মধ্যে দিতে হবে পাঁচ ফোড়ন এবং তার মধ্যে যোগ করে দিতে হবে কিছুটা রসুন কিছুটা পেঁয়াজ কু-চি ।

পেঁয়াজ গুলোকে ভাল করে ভেজে নেবার পর তার মধ্যে দিতে হবে কিছুটা পরিমান জল । তাহলে পেঁয়াজ পু-ড়ে যাবার সম্ভাবনা কম থাকে । এরপর তার মধ্যে যোগ করতে হবে আদা বাটা নুন হলুদ জিরা গুঁড়া ধনে গুঁড়া এবং পরিমাণমতো লঙ্কাগুঁড়ো ও সামান্য পরিমাণে হলুদ । তারপর পুনরায় সমস্ত উপকরণ গুলি কে ভাল করে নাড়তে হবে। এবং জল দিয়ে ঢাকা দিয়ে রেখে দিতে হবে তিন থেকে চার মিনিটের জন্য । তারপর সেই ঢাকনা খুলে আগে থেকে ভেজে রাখা আলুর বড়া গু-লিকে তার মধ্যে যোগ করে দিয়ে পুনরায় ঢাকা দিয়ে রাখতে হবে দুই থেকে তিন মিনিটের জন্য তাহলে তৈরি হয়ে যাবে দুর্দান্ত এই রেসিপিটি ।

About 24Ghanta News

Check Also

আদো আদো কণ্ঠে সামনে মাইক নিয়ে জনপ্রিয় গান গেয়ে তাক লাগাল খুদে কন্যা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এমন কিছু ধরনের ঘটনা যেগুলি আমাদেরকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *