Breaking News

হটাৎ পুকুরে আসলো বড় প্র-কা’ন্ড মাছ, দারুণ কায়দায় হাঁড়ি দিয়ে মাছকে ধরলো বালক, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা সহজেই নানান ধরনের শিক্ষামূলক জিনিস দেখতে পারি। দৈনন্দিন জীবনের বিভিন্ন জীবিকা সংক্রান্ত ভিডিও এখানে খুব দ্রুত ভাইরাল হয়ে ওঠে।যেমন মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ায় মৎস্য চাষ সংক্রান্ত বিভিন্ন ভিডিও দেখতে পাওয়া যায়। আমরা সকলেই জানি ভারতের প্রায় বেশিরভাগ মানুষ কৃষি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকেন।

তাই নানান রকম পদ্ধতিতে সুন্দর উপায় অবলম্বন করে মৎস্য চাষের বিভিন্ন ভিডিও ইন্টারনেটে মা-রাত্ম-কভা-বে জনপ্রিয়তা অর্জন করে।সম্প্রতি দিন দুয়েক আগেই আমরা একটি ভিডিও দেখেছিলাম যেখানে দেখা যাচ্ছিল দুজন যুবক অসাধারণ কায়দায় ঝুড়ির সাহায্যে নিকটবর্তী পুকুর থেকে একের পর এক বড় মাছ ধরছেন। খুব সহজভাবেই দুটি বড় সাইজের ঝুড়ি নিয়ে তারা জলের মধ্যে ফেলে দিচ্ছিলেন। ঝুড়ি থাকা জায়গায় মাছ চলাচল করলে সেই মাছটি তাদের জালে ধরা পড়ে যাচ্ছিল।

সম্প্রতি আবারও ঠিক এই ধরনের একটি ভিডিও নেট দুনিয়ায় লক্ষ্য করা গিয়েছে। কিন্তু এই ভিডিওতে মাছ ধরার পদ্ধতি একেবারেই আলাদা রকমের। দেখা যাচ্ছে একটি অল্প বয়সী কিশোর বেশ দক্ষতার সাথে অগভীর জলাশয় থেকে হাত দিয়ে একের পর এক বড় মাছ ধরছেন।প্রথমে বেশ কয়েকবার তার হাত থেকে মাছগুলি পালিয়ে গেলেও ধীরে ধীরে সে মাছ গুলি কে ধরতে সক্ষম হয়। এভাবে চলতে গিয়ে প্রায় পরপর ৫—৬ টি বড় সাইজের মাছ ধরে কিশোরটি। সম্ভবত গ্রামের অন্যান্য পরিবারের মতো এই কিশোরের পরিবারও মাছ ধরার মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকে। নেটদুনিয়ায় তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে মাছ ধরার এই সাধারন অথচ অপূর্ব পদ্ধতি।

কিন্তু একটি কথা জানিয়ে রাখি যদি পুকুর বা জলাশয় অত্যন্ত গভীর হয় সেক্ষেত্রে এভাবে মাছ না ধরার চেষ্টা করাই ভালো। কারণ এতে বিপদ হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে সাঁতার জানলে আলাদা ব্যাপার। চাইলে আপনারাও এই ভাইরাল ভিডিওটি দেখে আসতে পারেন। আমাদের এই প্রতিবেদনটি আপনার কেমন লাগলো তা জানাতে অবশ্যই ভুলবেন না। দর্শকদের সুবিধার্থে ভিডিওটি প্রতিবেদনের সাথেই আমরা সংযুক্ত করলাম।অসাধারণ এই ভিডিওটি ইতিমধ্যেই ইন্টারনেটের সাথে যুক্ত প্রায় ৭০ লক্ষ মানুষ দেখে নিয়েছেন।

About 24Ghanta News

Check Also

ছোট কু’ড়ুল দারুন কায়দায় সেট করে সাপের গর্তের মুখে তৈরি করা ফাঁদ, বের হতেই ঘটলো বি-প’ত্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা উন্নত হয়েছি এ কথা অস্বীকার করার কোন জায়গা নেই কিন্তু তবুও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *