Breaking News

সেলাই মেশিন ছাড়াই যেকোনো কাপড় দিয়ে মাত্র পাঁচ মিনিটে বাড়িতেই তৈরি করা যায় দারুন মাস্ক, রইলো পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন-বর্তমানে আমাদের দেশে যা অবস্থা তা সত্যিই অত্যন্ত শো-চনী-য় । এমতাবস্থায় দেশ পুনরায় কিভাবে সঠিক পরিস্থিতিতে ফিরে আসবে তা আমরা কেউ জানিনা । প্রতিনিয়ত লাফ লাফিয়ে বাড়ছে সংক্র-ম-ণ ।তার পাশাপাশি চোখ রাঙাচ্ছে মৃত্যুসংখ্যা ।এমনকি অমানবিক ঘটনা ঘটতে দেখা যাচ্ছে আমাদের চারপাশে । অক্সিজেন ব্লাড হাসপাতালের বেড এর অভাব রয়েছে ব্যাপক পরিমাণে । চারিদিকে প্রিয় জন হারার শব্দ কান্নার আওয়াজ ভেসে আসছে কানে ।

সেই প্রথমবারের লকডাউন এর আগে থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা সকলের উদ্দেশ্যে একটি বার্তা জারি করেছিল এবং ক্রমশই বার্তা বাস্তব রূপ আরো কঠিন হয়ে উঠছে । বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছিলেন বড়োসড়ো জমায়েত এড়িয়ে চলতে ।তার পাশাপাশি বলেছিলেন যে অবশ্যই বাইরে কোথাও বেরোলে যেন মাস্ক ব্যবহার করা হয় ।

তার সাথে সাথে স্যানিটাইজার হাতে যেন নিয়মিত নেয়া হয় । খাবার আগে এবং পরে অন্তত কুড়ি সেকেন্ড ধরে যেন সাবান দিয়ে হাত পরিষ্কার করা হয় । কিন্তু মাঝখানে করোনা প্রভাব একেবারে কমে যাওয়া তে মানুষ অবহেলা করেছিল তাকে । যার ফলে দ্বিতীয় ভেবে বেসামাল হয়ে পড়ছে গোটা দেশ।

যেহেতু মাস্ক প্রতিনিয়ত অত্যন্ত দামী হয়ে উঠছে অর্থাৎ ব্যবহারের উপযোগী হয়ে উঠছে তাই এই মাস্ক নিয়ে কালোবাজারি চলছে গোটা বাজার জুড়ে । সেটা আপনি বাজার একবার ঘুরলে বুঝতে পারবেন অত্যধিক হারে বেড়ে চলেছে তার দাম । যারা দিন আনে দিন খায় তাদের পক্ষে মোটেও মাস্ক কেনা সম্ভব হচ্ছেনা । কিন্তু আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো বাড়িতে কিভাবে তৈরী করতে পারবেন কাপড়ের সুন্দর মাস্ক ।

সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে এক মহিলা খুব সুন্দর ভাবে প্রতিটি স্টেপ অনুযায়ী দেখিয়ে দিয়েছেন যে কিভাবে বাড়িতেই কাপড়ের মাস্ক তৈরি করা যাবে মাত্র ৫ মিনিটে । মেশিনে দরকার পড়বে না । শুধুমাত্র ছুঁচ, সুতো এবং কাপড়ে মাধ্যমে আপনি তৈরি করে নিতে পারবেন এটি । যা আপনাকে এই মরণ ভাইরাসের হাত থেকে কিছুটা হলেও রক্ষা করবে । তার পাশাপাশি কালোবাজারি হাত থেকে মুক্ত করবে ।

About 24Ghanta News

Check Also

জনপ্রিয় হিন্দি গানে কোমর দুলিয়ে তুমুল নাচলেন যুবতী বৌদি! ঝড়ের বেগে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-সোশ্যাল মিডিয়ার ব্যবহার করে আমরা প্রত্যেকেই জনপ্রিয় হয়ে উঠতে চাই এবং এমনটা যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *