Breaking News

পুরোনো এক টাকার মাত্র একটি নোট থেকে পেতে পারেন 50 হাজার টাক! দারুন সুযোগ। রইলো বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:পৃথিবীতে এমন অনেক মানুষ রয়েছেন যারা হয়তো পুরনো জিনিস কাজে লাগবে না বলে ফেলে দিয়ে থাকেন। কিন্তু তা একেবারেই অনুচিত। আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি পড়ার পর এই কথাটি আপনি খুব সহজেই বুঝতে পারবেন। হয়তো আপনার মনেও প্রশ্ন উঠছে এমন কি বিষয় আজকে আমরা আলোচনা করতে চলেছি? তাহলে আসুন আমাদের এই বিস্তারিত প্রতিবেদনটি শুরু করা যাক। আজ আমরা আলোচনা করব পুরনো টাকার নোট নিয়ে।

সময়ের পরিবর্তনের সাথে সাথে ভারতীয় বাজারে অনেকবার টাকার নোটের পরিবর্তন করা হয়েছে। যেমন ২০১৬ সালে আচমকাই নোট বন্দির ফলে ৫০০ টাকা এবং ১০০০ টাকার নোট বাতিল করে দেওয়া হয়েছিল। সেই সময়, দেশের বাজারে এসেছিল নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট। আপনি হয়তো জানলে অবাক হবেন যে, আপনার কাছে যদি কোন পুরনো নোট থেকে থাকে তাহলে খুব সহজেই আপনি অনেক টাকার মালিক হতে পারেন।

সম্প্রতি ওয়াকিবহাল মাধ্যমের খবর অনুযায়ী জানা যাচ্ছে যে,একটি এক টাকার পুরনো নোটের বান্ডিল বিক্রি হয়েছে অনলাইনে। যার দাম পড়েছে ৪৫ হাজার টাকা। ‘অনলাইন ওল্ড কারেন্সি ট্রেডিং প্লাটফর্ম কয়েনবাজার’ এই এক টাকার নোটের দাম দিয়েছে ৪৪ হাজার ৯৯৯ টাকা। শুনতে আশ্চর্য লাগলেও ঘটনাটি একেবারেই সত্যি।জানা গিয়েছে,১৯৫৭ সালে এই ১ টাকার নোটটি ছাপা হয়েছিল।

এই নোটের নম্বর হল ১২৩৪৫৬। এই পুরনো নোটের মধ্যে রয়েছে প্রাক্তন অর্থমন্ত্রী হিরু ভাই প্যাটেলের স্বাক্ষর। শুধুমাত্র এক টাকার নোট নয় এই প্লাটফর্ম এর মাধ্যমে চাইলে আপনি পুরনো ৫০ টাকার নোটও বিক্রি করতে পারেন।

মোটামুটি এই প্লাটফর্ম গুলিতে পুরনো ৫০ হাজার টাকার নোট বিক্রি করলে আপনি পাবেন প্রায় ৮২০০ এর কাছাকাছি টাকা। এছাড়াও ১০ ও ৫ টাকার নোটের বান্ডিল বিক্রি করার ফলে আপনি প্রায় ৫০০০ টাকার মালিক হতে পারবেন খুব সহজেই। শুধুমাত্র টাকা-পয়সার ক্ষেত্রে নয়, পুরনো ডাক টিকিট বিক্রি করেও আপনি অনেক টাকার মালিক হতে পারেন। বরাবর থেকেই যেকোনো পুরনো এবং ঐতিহাসিক জিনিসের মূল্য অনেকটাই বেশি হয়ে থাকে।

ঠিক এই কারনেই বিশ্বের প্রতিটি জায়গাতেই বিভিন্ন জিনিস সংগ্রহ করে রাখার জন্য মিউজিয়াম বা সংগ্রহালয় তৈরি করা হয়েছে। যাই হোক আমাদের এই প্রতিবেদনটি আপনার কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না। এবং যদি আপনার কাছে উপরিল্লিখিত কোন নোট থেকে থাকে তাহলে আজই যোগাযোগ করুন। না হলে এই সুবর্ণ সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে। আপনার অভিজ্ঞতা আমাদের সাথে অবশ্যই শেয়ার করবেন।

About 24Ghanta News

Check Also

মাঠের মধ্যে বড় গাছের উপরে দুই বড় কো-বরা সাপের মধ্যে উ-দ্দাম ল-ড়া’ই, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নিত্য নতুন ভাইরাল ভিডিও দেখতে পাই। এই ভিডিওগুলি আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *