Breaking News

রোদে দেওয়ার কোনও ঝামেলা নেই, গ্রাম্য পদ্ধতিতে খুব সহজে কাঁচা আমের টক ঝাল আচার রেসিপি, রইলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদক :- গ্রীষ্মকালে যে খাবারটি ভাত বা রুটির সাথে পাওয়া যায় সেটি হল আমের আচার । আমাদের বাঙালিরা আমের আচার খেতে যথেষ্ট পরিমাণে বেশি ভালোবাসি । কারণ আমি এই আমার আচারে যেমন যেমন টক-ঝাল-মিষ্টি একইরকমভাবে থেকে থাকে ঠিক তেমনি যে এটা আমাদের সংস্কৃতির অন্যতম একটি অংশ । এমনিতেই কাঁচা আম স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত উপকারী একটি উপাদান ।

কারণ রোদ গরমে আমাদের শরীরে বিভিন্ন ধরনের রো-গ প্র-তি-রোধ ক্ষ-মতা কমে যায় । সে গুলোকে ভিতর থেকে সতেজ রাখার জন্য এটি অত্যন্ত জরুরী । কিন্তু অনেকেই জানেন না যে কিভাবে রোদে শুকানো ছাড়াই বাড়িতে আমের আচার তৈরি করা যায় । তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জানাচ্ছি কিভাবে বাড়িতে বসে তৈরি করতে পারবেন আমের আচার ।

প্রথমে আম গুলোকে ভাল করে কে-টে নিতে হবে । এবং একটি কড়াই মধ্যে তেল দিয়ে তার মধ্যে যোগ করতে হবে তার আগে থেকে কেটে রাখা আম গুলিকে । এরপর তার মধ্যে নুন হলুদ দিয়ে ভালো করে নাড়তে হবে ।

বেশ কিছুক্ষণ নাডাচাড়া হয়ে যাওয়ার পর তার মধ্যেই তার সামান্য পরিমাণ নুন এবং চিনি এবং তারপর তার মধ্যে যোগ করতে হবে আগে থেকে বে-টে রাখা কাগজি লেবুর রসের সাথে মিশ্রিত রসুন বাটা ও গরম মশলা গুঁড়ো । এমতাবস্থায় সমস্ত উপকরণ গু-লিকে ভালো রকম ভাবে নাড়তে থাকতে হবে তাহলে তৈরি হয়ে যাবে সুস্বাদু আমের আচার ।

About 24Ghanta News

Check Also

মাঠের মধ্যে বড় গাছের উপরে দুই বড় কো-বরা সাপের মধ্যে উ-দ্দাম ল-ড়া’ই, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নিত্য নতুন ভাইরাল ভিডিও দেখতে পাই। এই ভিডিওগুলি আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *