Breaking News

বাসায় ছিলনা মা হাঁস, ৩০-৪০টি হাঁসের বা-চ্চাকে মে–রে তাঁদের খে–লো লাল কো-ব-রা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- দিনে দুপুরে বা রাত্রে সা-পের নাম শুনলেই গাটা কেমন জানি ছ-ম-ছ-ম ক-রে ওঠে । কারণ সাপ মানে আ-তঙ্ক ।সাপ মানেই মৃ-ত্যু-ভ-য় । বনে জ-ঙ্গলে যে সমস্ত বি-ষাক্ত সাপের দেখা পাওয়া যায় কখনো কখনো সেগু-লি লোকাল এর মধ্যে দেখতে পাওয়া যায় । এর পাশাপাশি বি-ষাক্ত সা-প দেখা যায় বাড়ির ভেতরে । এর প্রমাণ আমরা বহু বহু ভিডিওর মাধ্যমে পেয়েছি। কিন্তু সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে সেটি আ-তঙ্ক ছ-ড়া-নোর জন্য যথেষ্ট।

আমরা সাধারণত সা-পের থেকে ১০ হাত দূরে চলি । কারণ সাপের বি-ষাক্ত ছো-বলে শে-ষ হয়ে যেতে পারে জীবন । তাই সা-প থেকে আমরা যতটা সম্ভব দূরে চলো চেষ্টা করি । আগেকার যুগে সা-পের কা-মড়ে মা-রা যে-ত অনেকে । কারণ সেই সময় ছিলনা ও-ষুধপত্র ও উন্নত স্বাস্থ্যব্যবস্থা । তবে বর্তমানকালে সা-পের কা-মড়ে খুব কম মানুষ মা-রা যা-য় । কারণ হাতের সামনে চলে এসেছে দামি নামি দামি ও-ষুধ এবং হা-স-পা-তাল ।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে মাথা-চা-ড়া দিয়ে উঠেছে । সেখানে দেখা যাচ্ছে একটি ফাঁকা এলাকাতে দেখা গেছে একটি কো-বরা সা-প । কিন্তু এই কোবরা সাপ বাকি অন্যান্য কো-বরা থেকে যথেষ্ট আলাদা । কারণ এটি খুব বিরল প্রজাতির একটি কো-বরা সা-প ।।এবং এর রং সম্পূর্ণ লাল । অর্থাৎ লাল কো-বরা বলতেই পারেন আপনারা । সাধারণত চিনে এবং ভারতের বেশ কয়েকটি জায়গাতে এর দেখা পাওয়া গেছে ।

কিন্তু সচরাচর দেখা পাওয়া যায় না । আপনি জানলে অ-বাক হ-বেন যে এই লাল কো-বরা ১৫ ফুট দূরত্ব পর্যন্ত তার নিজের বি-ষকে ছ-ড়িয়ে দিতে পারে । এবং এর বি-ষ যদি একবার শ-রীরে প্র-বেশ করে তাহলে খুব হাতে কম সময় পাওয়া যায় মানুষকে বাঁ-চিয়ে তো-লার জ-ন্য। সম্প্রতি একটি এলাকাতে লাল কো-বরা দেখা গেল । মুরগির তার বাচ্চা ডের কোলে নিয়ে বসে ছিল । কিন্তু সেদিকে নজর পরে সেই লাল কো-বরা টির ।

এবং সে আ-ক্র-মণের জন্য তার দিকে এগিয়ে যায় । অবশেষে একজন প্রশিক্ষণপ্রাপ্ত সা-পুড়ে এসে উপস্থিত হয় সেখানে এবং তারা সেই সা-প-টিকে ধরে নিয়ে চলে যায় অন্যত্র । নিরাপদ কোন জায়গা ছেড়ে দেবেন বলে । যেহেতু একটি অত্যন্ত বিরল তার সাথে সাথে বিরল হয়েছে এই ভিডিওটি তাই টাইমলাইনে শেয়ার করেছেন অনেকে । এসেছে অনেক মন্তব্য ।

About 24Ghanta News

Check Also

সিজারে বাচ্চা নেওয়ার অপর নাম নীরব মৃ-ত্যু (মিস করবেন না স্বামী স্ত্রী দুজনেই পড়ুন)!!

নিজস্ব প্রতিবেদন:-সাধারণত একটি ভ্রূ-ণ ধীরে ধীরে মাতৃগর্ভে বড় হয়ে উঠতে সময় লাগে দশ মাস দশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *