Breaking News

এভাবে বাড়িতে ঘরোয়া উপায়ে এই ঘরোয়া উপাদান দিয়ে এই পেস্ট তৈরী করে সাতদিন মুখে লাগালে মুখ হবে দারুণ ফর্সা, রইলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- কোনো ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বড় অনুষ্ঠান বা যেকোনো ধরনের উৎসব হোক নিজেকে সুন্দর এবং শ্রেষ্ঠ প্রমাণ করার প্রতিযোগিতা ছেলে-মেয়ে উভয়ের মধ্যেই দেখা যায়। কিন্তু একথা অস্বীকার করার কোন উপায় নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা নিজেদের স্বাস্থ্য সম্পর্কে যথেষ্ট সচেতন এবং সে ম তো তাদের প্রস্তুতি ও চলে । তাই পার্লার দেখা যায় মেয়েদের ভিড় । কিন্তু বর্তমান যুগে পার্লারে প্রতিটি জিনিসের দাম এত পরিমাণে বেড়ে গেছে যে পার্লারে গিয়ে ত্বক চর্চা করা খুব একটা সহজ কথা নয় । তাহলে উপায় কি ?

ত্বক চর্চা করা কি বন্ধ করে দেওয়া যাবে? একদমই না উপায় রয়েছে এবং সেই উপায়টি আমাদের বাড়িতেই রয়েছে। বাজারে নামি দামি ক্রিম এর পাশাপাশি আরও অনেক ধরনের পদ্ধতিতে ত্বক চর্চা করা যায় পার্লারে এ কথা সত্য । কিন্তু তার জন্য লাগে মোটা অংকের টাকা । সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে কখনো কখনো সেটা সম্ভব হয়ে ওঠে না । তাই আজ আপনাদের সামনে বলতে এসেছি যে ত্বকের মধ্যে যে যে রু-ক্ষ শু-ষ্ক ভাব এসেছে সেই রুক্ষ-শুস্ক ভাবকে নিমিষেই দূর করবে তার পাশাপাশি ত্বককে করে তুলবে টানটান এবং ম-সৃণ ।

এই মুহূর্তে অর্থাৎ শীতকালে সত্যি খুব দরকার এবং মূল্য কিভাবে তৈরি করবেন তা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব। এবং এই রেমিডি টি খুব সহজে আপনি বাড়িতে বসে তৈরি করে নিতে পারবেন । ম-হা-মা-রীর এই সময়ে আপনাকে বাইরে বেরিয়ে জিনিসপত্র কিনে আনতে হবে না । বা পার্লারে যেতে হবে না । এই রেমিডি তৈরি করার জন্য প্রথমে বাটিতে এক চামচ কনফ্লাওয়ার পাউডার নেবেন অর্থাৎ ভুট্টা থেকে যে আটা উৎপন্ন হয় সেই এবং তার মধ্যে দিয়ে দেবেন এক চামচ টক দই এক চামচ গ্লিসারিন এবং কিছুটা পরিমাণ লেবুর রস ।

সমস্ত উপকরণ কে একটি চামচের সাহায্যে ভালো করে মিশিয়ে নেবেন । বেশ কিছুক্ষণ মেশানো হয়ে যাওয়ার পর সেটি যদি আপনি আপনার ত্বকের মধ্যে প্রয়োগ করেন এবং কমপক্ষে আধ ঘন্টা রেখে দেওয়ার পর জল দিয়ে ধুয়ে ফেলুন । তাহলে দেখবেন আপনার ত্বক উ-জ্জ্বল এবং ম-সৃণ হয়ে উঠেছে । তবে একদিন করলে এর কোন ফল আপনি পাবেন না । এর জন্য কমপক্ষে এক সপ্তাহ আপনাকে এই পদ্ধতি চালিয়ে যেতে হবে । তাহলে তফাৎ বুঝতে পারবেন হাতেনাতে।

About 24Ghanta News

Check Also

আদো আদো কণ্ঠে সামনে মাইক নিয়ে জনপ্রিয় গান গেয়ে তাক লাগাল খুদে কন্যা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এমন কিছু ধরনের ঘটনা যেগুলি আমাদেরকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *