Breaking News

ঘরে বসে মাত্র এক মাসের মধ্যে পান চুল পড়া থেকে চিরতরে মুক্তি ।রইল বিশদ বিবরণ।

নিজস্ব সংবাদদাতা: নারীদের শরীরের সবথেকে আকর্ষনীয় জিনিস হল চুল। ঘন কালো চুল থাকলে এক আলাদাই সৌন্দর্য প্রকাশ পায় । আমরা সকলেই চাই ঘন কালো চুল তবে বর্তমানে পরিবেশ দূষণ বেড়ে যাওয়ার ফলে চুলের প্রচুর পরিমাণে ক্ষতি হচ্ছে, অকালে চুল ঝরে যাচ্ছে। তবে খুব সহজেই কোনরকম পার্লারে না গিয়ে বাড়িতে নিজের চুলের যত্ন নিয়ে চুলকে ঘন ও কালো করে তোলা সম্ভব ।

কথাতেই আছে পেট ভালো যার সব ভালো তার, তাই প্রথমে খাদ্য গ্রহণের অভ্যাস পরিবর্তন করতে হবে। প্রোটিন, ভিটামিন এ ,বি এবং সি ,আয়রন ও ওমেগা সমৃদ্ধ খাবার খেতে হবে। মাংসের পরিবর্তে মাছ, ডিম ,সাদা রুটি, ফল ইত্যাদি বেশি পরিমাণে খেতে হবে। প্রতিদিন নিয়ম করে মাথার তালু পরিষ্কার করতে হবে অর্থাৎ মৃ-তকোষ ,খুশকি ,ময়লা দূর করে মাথার ত্বককে পরিষ্কার করতে হবে।

ভেজিটেবিল অয়েলের সাথে লবণ মিশিয়ে হোমমেড স্ক্রাব তৈরি করে চুলের গোড়ায় গোড়ায় আস্তে আস্তে লাগাতে হবে তারপর শ্যাম্পু করে ফেলতে হবে। এটি সপ্তাহে একবার করলেই হবে। এরপর মাথায় মাসাজ করতে হবে ।মাথার তালুর রক্ত সঞ্চালনের জন্য মেসেজ করা অত্যন্ত জরুরি। এর ফলে রক্ত সঞ্চালনের পাশাপাশি নতুন চুল গ-জাবে ।তবে মনে রাখতে হবে খুব বেশি জো-র দিয়ে মেসেজ করা যাবে না, হালকা করে বিলি কেটে কেটে মেসেজ করতে হবে।

চুল দ্রুত বৃদ্ধি করতে সাহায্য করে ডিম। ডিমে প্রোটিন, আয়রন ,সালফার, জিংক এবং সেলিম থাকে।ডিমের সাদা অংশ অলিভ অয়েল এর সাথে মিশিয়ে চুলে লাগাতে হবে এবং কুড়ি মিনিট সেই অবস্থায় রেখে দিতে হবে। তারপর শ্যাম্পু করে ধুয়ে নিতে হবে ।এর ফলে চুলের গোড়া শক্ত হবে এবং পুষ্টি পাবে।

নতুন চুল গজাতে সাহায্য করে ক্যাস্টর অয়েল কারণ ক্যাস্টর অয়েলের মধ্যে থাকে ফ্যাটি এসিড ।ক্যাস্টর অয়েল এর সাথে বাদামের তেল মিশিয়ে চুলে ম্যাসাজ করুন এবং তারপর দিন শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এরকম ভাবে বেশ কয়েকদিন করলেই ঘন ও কালো চুলের অধিকারী হওয়া সম্ভব।

About 24Ghanta News

Check Also

আদো আদো কণ্ঠে সামনে মাইক নিয়ে জনপ্রিয় গান গেয়ে তাক লাগাল খুদে কন্যা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এমন কিছু ধরনের ঘটনা যেগুলি আমাদেরকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *