রেশন দোকানগুলি থেকেই পেয়ে যাবেন গ্যাস সিলিন্ডার! রাজ্য ও বিভিন্ন তেল সংস্থাগুলির কাছে প্রস্তাব পাঠালো কেন্দ্র! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- এবার রাজ্য তথা দেশের সমস্ত রেশন দোকান গুলিকে আর্থিক দিক থেকে স্বাবলম্বী করার জন্য এবং গ্রাহকদেরকে নিরবিচ্ছিন্ন পরিষেবা দেওয়ার জন্য নতুন সিদ্ধান্ত গ্রহণ করল কেন্দ্রীয় সরকার। আমরা জানি যে আমাদের দেশে যতগুলি রেশন দোকান রয়েছে সেখানে যে সমস্ত রেশন সামগ্রী পাওয়া যায় তাতে সাধারণ মানুষের দিনযাপন হয়তো সম্ভব কিন্তু যার মাধ্যমে সেই সমস্ত সামগ্রীগুলো তারা কাজে লাগাতে পারবে,

তার দাম এই মুহূর্তে আকাশছোঁয়া অর্থাৎ গ্যাস সিলিন্ডার। এবার থেকে ছোট গ্যাস সিলেন্ডার রেশন দোকানের মাধ্যমে বিক্রি করার কথা চিন্তা ভাবনা করছে কেন্দ্র সরকার। কেন্দ্রীয় সরকারের এহেন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন সংস্থা। তার পাশাপাশি সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছে বিভিন্ন সংস্থা কেন্দ্রীয় সরকারের বক্তব্য জানা যাচ্ছে যে

যদি দেশের মধ্যে থাকা প্রায় সাড়ে পাঁচ লক্ষ রেশন দোকানে ব্যবস্থা গ্রহণ করা যায় তাহলে গ্রাহকেরা যেমন নিরবিচ্ছিন্নভাবে ঠিক তেমনি আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে উঠতে পারবে রেশন দোকান গুলি। পাশাপাশি দেশের অর্থনৈতিক অবস্থা অনেকখানি উন্নত হবে বলে ধারণা করা যাচ্ছে।

আজ রাজ্যের প্রতিনিধিদের সাথে এই বিষয়ে অনলাইন বৈঠক সম্পাদন করেছেন কেন্দ্রীয় খাদ্য সচিব সুধাংশু পান্ডে। বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি এবং তেল ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের পাশাপাশি তিনটি রাষ্ট্রায়ত্ত সংস্থা সিএসসি ই গভর্ন্যান্স সংস্থাটির এই চিন্তা ধারাকে যথেষ্ট স্বাগত জানিয়েছে তেল সংস্থাগুলি। সিএসসি বিভিন্ন আর্থিক পরিষেবা দেওয়ার কাজে যুক্ত রয়েছে । তারা আশ্বাস দিয়েছে যে আগ্রহী রাজ্যগুলিকে সর্বসম্মতভাবে তারা সাহায্য করতে প্রস্তুত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button