মাসে দিতে হবে ২৩৩ টাকা, রিটার্ন পাবেন ১৭ লক্ষ টাকা, LIC আনলো দুর্দান্ত স্কিম

আকাশবার্তা অনলাইন ডেস্ক: আপনি যদি আপনার সঞ্চয়ের টাকা কোনো স্কিমে বিনিয়োগ করতে ইচ্ছুক হন তবে সেক্ষেত্রে সবথেকে ভরসাযোগ্য সংস্থা হল এলআইসি বা লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া। এই কেন্দ্রীয় সংস্থা একাধিকবার একাধিক দারুণ স্কিম নিয়ে হাজির হয় ভারতীয়দের সামনে। তেমনি আরও এক দারুণ স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি। এলআইসি-এর এই নতুন স্কিমের নাম LIC Jeevan Labh Policy । এই স্কিমে বিনিয়োগ করা আপনার জন্য যথেষ্ট লাভজনক হতে পারে। এই প্রতিবেদনে জেনে নিন এই স্কিমের যাবতীয় খুঁটিনাটি বিবরণ।

LIC Jeevan Labh Policy -এর খুঁটিনাটি:১. আপনি এই পলিসিতে প্রতি মাসে মাত্র ২৩৩ টাকা করে দিয়ে মেয়াদ শেষ হলে পাবেন ১৭ লক্ষ টাকা।
. এলআইসি-এর নতুন এই স্কিম একপ্রকার নন-লিঙ্কড স্কিম। ফলে এটি মিউচুয়াল ফান্ডের ওপর নির্ভরশীল নয়। অর্থাৎ বাজার ওঠা-নামার ওপর এর কোনো প্রভাব থাকবে না‌ ।‌ নির্দিষ্ট সুদের হার অনুযায়ী অপনি রিটার্ন পাবেন।
. মাত্র ৮ বছর বয়স থেকেই এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। এবং বিনিয়োগের সর্বোচ্চ বয়স ৫৯ বছর।
. আপনি এই পলিসিতে ১৬ থেকে ২৫ বছরের টার্মে বিনিয়োগ করতে পারবেন।
. গ্রাহককে ন্যূনতম বিনিয়োগ করতে হবে ২ লক্ষ টাকা। তবে বিনিয়োগের কোনো ঊর্ধ্বসীমা নেই। আপনি আপনার সামর্থ্য মতো বিনিয়োগ করতে পারবেন।
. কোনো বিনিয়োগকারী যদি ৩ বছরের জন্য বিনিয়োগ করে থাকেন তাহলে তিনি সেই বিনিয়োগের ভিত্তিতে ঋণ নিতে পারবেন।
. বিশেষ উল্লেখ্য, এই স্কিমের ওপর বিনিয়োগ একদম করমুক্ত।

বিনিয়োগকারী মা-রা গেলে কি হবে?যদি বিনিয়োগকারী মা-রা যান তাহলে সম্পূর্ণ পলিসির টাকা তুলে দেওয়া হবে নমিনির হাতে‌ । সেক্ষেত্রে বিনিয়োগ করা টাকার সাথে আরও যুক্ত হবে বোনাস অ্যামাউন্ট। আবার যদি কোনো ব্যক্তি তার সমস্ত প্রিমিয়াম প্রদান করে থাকেন তাহলে তার মৃ-ত্যু-র পর নমিনি পাবেন ডেথ সাম। এছাড়াও নমিনি ডেথ বেনিফিট হিসেবে পেয়ে যাবেন সিম্পল রিভার্সনারি বোনাস এবং ফাইনাল অ্যাডিশন বোনাস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button